মরক্কোর রাষ্ট্রদূতের বাসায় ২৮ রাষ্ট্রদূতের বৈঠক

প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ১২:০২ এএম

ঢাকায় নিযুক্ত ২৮ রাষ্ট্রদূত বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে ৪ পর্যন্ত এক ঘণ্টা বৈঠক করেছেন। গুলশানে ডিপ্লোমেটিক কোরের ভারপ্রাপ্ত ডিন মরক্কোর রাষ্ট্রদূত মাজিদ হালিমের বাসভবনে এ আয়োজন করা হয়। রাষ্ট্রদূত সূত্রে জানা যায়, নিয়োগ করা বিদেশি রাষ্ট্রদূতদের মধ্যে যাদের কাজের মেয়াদ হয়েছে এবং যারা ঢাকায় কাজের জন্য নতুন নিয়োগ পেয়েছেন তাদের উদ্দেশ্যে ওই বৈঠকটি অনুষ্ঠিত হয় ।

ওই বৈঠক সম্পর্কে জানার জন্য বাংলাদেশে নিযুক্ত একাধিক রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলা হয়। নাম প্রকাশ না করার শর্তে একজন রাষ্ট্রদূত বলেন, ‘বৈঠকটি মূলত ঢাকায় কর্মরত বিদেশি কূটনীতিকদের নিয়মিত বৈঠকের একটি অংশ। বৈঠকে বাংলাদেশ থেকে বিদায় নেওয়া ৩ জন রাষ্ট্রদূতকে বিদায়ী সংবর্ধনা এবং নতুন দূতদের স্বাগত জানাতে অনুষ্ঠিত হয়।’ আরেকজন রাষ্ট্রদূত বলেন, ‘বৈঠকটি খুবই সংক্ষিপ্ত সময়ের জন্য অনুষ্ঠিত হয়। এটি মূলত ঢাকার ডিপ্লোমেটিক করপসের নিয়মিত বৈঠক।’ ওই বৈঠকে বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কোনো আলাপ হয়েছে কিনা জানতে চাইলে একাধিক দূত এই প্রতিবেদককে বলেন, ‘না। এমন ধরনের কোনো আলাপ হয়নি। বৈঠকটি নিতান্তই ঢাকার ডিপ্লোমেটিক করপসের নিয়মিত একটি বৈঠক ছিল।’

কূটনৈতিক সূত্রে জানা গেছে, বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়ন, জাপান, ভারত, তুরস্ক, অস্ট্রেলিয়া, নরওয়ে, ইতালি, সুইজারল্যান্ড, সুইডেন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ফিলিস্তিন, কসোভো, নেপাল, ভুটান, ভিয়েতনাম, উত্তর কোরিয়া, দক্ষিণ কোরিয়া, ইরান, ইরাক, ফ্রান্স, মালদ্বীপ, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, ভ্যাটিকান সিটি, লিবিয়া ও মালয়েশিয়ার রাষ্ট্রদূতরা এবং ঢাকায় অবস্থিত সিঙ্গাপুর কনস্যুলেটেরের অনারারি কনসাল উপস্থিত রয়েছেন ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: