ডিএসসিসির অনুমতি ছাড়াই গোলাপবাগ মাঠে বিএনপি

প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৮:১৭ পিএম

১০ ডিসেম্বর বিএনপির ঢাকা সমাবেশের স্থান সায়েদাবাদ এলাকার গোলাপবাগ মাঠে নির্ধারণ করে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কাছ থেকে এখনো অনুমতি পায়নি দলটি। অনুমতি ছাড়াই গোলাপবাগ মাঠে অবস্থান নিয়েছে বিএনপির নেতা-কর্মীরা।

ডিএসসিসি সূত্রে জানা যায়, গোলাপবাগ মাঠের রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ১০ ডিসেম্বর ওই মাঠে সমাবেশের করতে ডিএমপির অনুমতি পেলেও ডিএসসিসির অনুমতি নেয়নি বিএনপি। সমাবেশের অনুমতি দিয়ে সম্প্রতি ডিএমপির দেওয়া ২৬ শর্তের প্রথমটিতেই রয়েছে, এই অনুমতিপত্র স্থান ব্যবহারের অনুমতি নয়, স্থান ব্যবহারের জন্য অবশ্যই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট থেকে অনুমোদন নিতে হবে।

ডিএসসিসির চিফ এস্টেট অফিসার রাসেল সাবরিন গণমাধ্যমকে বলেন, শুনেছি ডিএমপির কাছ থেকে গোলাপবাগ মাঠ ব্যবহারের অনুমতি পেয়েছে বিএনপি। তবে আমাদের কাছ থেকে এখনও অনুমতি নেওয়া হয়নি। তিনি বলেন, বিএনপি আবেদন করলে, ডিএসসিসি মেয়রের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, বিষয়টি দেখা হচ্ছে, খোঁজ নিচ্ছি। সমাবেশে অনুমতি নেওয়ার প্রক্রিয়া চলছে। দ্রুতই অনুমতি পাবো আমরা।  নানান জটিলতার পর শুক্রবার দুপুরে ডিএমপি কার্যালয়ে বিএনপির প্রতিনিধি দল সাক্ষাতের পর সমাবেশের জন্য গোলাপবাগ মাঠের অনুমতি পায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: