এমিলিয়ানো মার্টিনেজ বীরত্বে সেমিফাইনালে আর্জেন্টিনা

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ০৪:০৫ এএম

২০১৪ বিশ্বকাপে নেদারল্যান্ডস আটকে গিয়েছিল রোমেরোর কাছে। আর ২০২২ এ সেই স্মৃতি ফিরিয়ে আনলেন এমিলিয়ানো মার্টিনেজ। শ্বাসরূদ্ধ ১২০ মিনিট শেষে ২০১৪ সালের পর আরও একবার সেমিফাইনাল নিশ্চিত করল আর্জেন্টিনা। এমন কঠিন সমীকরণের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে টাইব্রেকারে ৪-৩ গোলের ব্যবধানে জিতে সেমিফাইনালে উঠে যায় আর্জেন্টিনা।

হেরে গেলেও আর্জেন্টাইনদের চোখে চোখ রেখে প্রতিদ্বন্দ্বীতা করেছে ডাচরা। দুই গোল খেয়ে পিছিয়ে থেকেও দারুণ নৈপূণ্য দেখিয়ে খেলায় সমতায় ফেরে তারা।

কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে মলিনা ও লিওনেল মেসির গোলে ২-০ ব্যবধানে এগিয়ে সেমিফাইনালের পথেই ছিল আর্জেন্টিনা। খেলার ৩৫ মিনিটে গোল করেন মলিনা। ৭৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলের ব্যবধান দ্বিগুন করেন মেসি।

কিন্তু খেলার ৮৩ মিনিটে গোল করে ব্যবধান কিছুটা কমান ওয়াউট উইঘোর্স্ট। আর মাত্র ১ মিনিট সময় পার করতে পারলেই সেমিফাইনাল নিশ্চিত হতো মেসিদের। খেলার এমন মুর্হর্তে ফের গোল করে দলকে সমতায় ফেরান ডাচ তারকা ওয়াউট উইঘোর্স্ট।

নির্ধারিত সময়ে খেলা ২-২ ড্র হয়ায় খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। অতিরিক্ত সময়ে কোনো গোল হয়নি।
খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে নেদারল্যান্ডসকে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে যায় আর্জেন্টিনা।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: