রসিক নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ করতে চাই: সিইসি

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ১০:৪৪ এএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করতে সবধরনের ব্যবস্থা নেয়া হবে। কোন অনিয়ম করতে দেয়া হবে না। ইভিএম নিয়ে প্রার্থীদের মধ্যে কোন সন্দেহ নেই।  সোমবার (১২ ডিসেম্বর) রাত ৯টায় রংপুর শিল্পকলা একাডেমিতে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, এই নির্বাচনের আইন শৃঙ্খলা বাহিনীসহ সকল পক্ষ মিলে আমরা চেষ্টা করবো সুষ্ঠু নির্বাচন উপহার দিতে। রসিকের সম্ভাব্য প্রার্থীদের সাথে আমরা মতবিনিময় করেছি। ইভিএম এর স্বচ্ছতার বিষয়টি সকল প্রার্থীদেরকে বুঝিয়ে দিয়েছি। তারা আমাদের বিষয়ে আশ্বস্থ হয়েছেন।

তিনি বলেন, ইভিএম এ ভোট কারচুপি সুযোগ নেই। তবে অনেক সময় ইভিএম মেশিন স্লো হয় সেটিও তাৎক্ষণিক ভাবে সমাধানের ব্যবস্থা থাকবে।

তিনি আরো বলেন, রসিকে ইভিএমের মাধ্যমে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ করার সব প্রস্তুতি আমাদের আছে। কেউ যদি সুন্দর পরিবেশকে নষ্ট করার পাঁয়তারা করেন সেক্ষেত্রে ওইসব ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ইভিএম এর মাধ্যমে ভোটারদের কাছ থেকে জোর করে ভোট নেয়া যায় এটা সত্য। যিনি ভোটার তাকে ভোট প্রয়োগ করতে দিতে হবে। ভোটাধিকার থেকে বিরত রাখা যাবে না। এসময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: