রাজধানীতে একত্রে মাঠে নামছে আ.লীগ-বিএনপি, তীব্র যানজটের শঙ্কা

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ১০:৪৩ এএম

রাজধানীতে আজ একত্রে দেশের সবথেকে বড় দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ করতে যাচ্ছে। আজ মঙ্গলবার (১৩ ডিসেম্বর) মহাসচিবের মুক্তির দাবিতে একদিকে যখন নয়াপল্টনে বিএনপি সমাবেশ করবে ঠিক  তখনই একইদিনে শেরে বাংলা নগরের বাণিজ্য মেলার পুরনো মাঠে সমাবেশ করবে আওয়ামী লীগ। ফলে দুই রাজনৈতিক দলের এই সমাবেশ কর্মসূচির কারণে ভোগান্তির শিকার হতে পারে সাধারণ মানুষ, অন্তত অতীত নজির তাই বলে। এসময় বিশেষ করে তীব্র যানজট সৃষ্টি হতে পারে বলে অতীত অভিজ্ঞতা থেকে জানা যায়।

এর আগে গত শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশ করেছে বিএনপি। এর কয়েক ঘণ্টা আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সহ কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতাকে আটক করে পুলিশ। সেই গ্রেপ্তারের প্রতিবাদেই মঙ্গলবার সমাবেশ কর্মসূচি পালন করবে বিএনপি। নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনের এই সমাবেশের আগে বিক্ষোভ মিছিলও করবে দলটি।বিএনপির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বলা হয়েছে, প্রথমে বিক্ষোভ করার পর দলের কেন্দ্রীয় অফিসের সামনে সমাবেশ করা হবে।

পরবর্তীতে বিএনপির সংশোধিত এই কর্মসূচি ঘোষণার পর আওয়ামী লীগও সমাবেশ ও মিছিল করার ঘোষণা দেয়। আওয়ামী লীগের সমাবেশটি হবে শেরেবাংলা নগরে চীন-বাংলাদেশ মৈত্রী সম্মেলন কেন্দ্রে বাণিজ্য মেলার পুরনো মাঠে। বিকাল ৩ টার দিকে শুরু হতে যাওয়া এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে শান্তি সমাবেশ। বিএনপি-জামায়াত জোটের নৈরাজ্যমূলক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে এই সমাবেশ হবে বলে আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন।

ঢাকা উত্তরের এক বিজ্ঞপ্তিতে এই কর্মসূচিতে লক্ষাধিক মানুষের উপস্থিতির ঘোষণা দেওয়া হয়েছে। শেরেবাংলা নগরের এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এবং পরিচালনা করবেন সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: