নড়াইলে ইউপি সদস্যদের অবৈধ প্রস্তাবে সাড়া না দেয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ১২:৫৮ পিএম

নড়াইলে ইউনিয়ন পরিষদের সদস্যদের অবৈধ প্রস্তাবে সাড়া না দেয়ায় চেয়ারম্যান হেমায়েত হোসেন ফারুক এর বিরুদ্ধে অনাস্থা প্রদানের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার বিছালী ইউনিয়নে।

চেয়ারম্যান হেমায়েত অভিযোগ করে বলেন, জনগণকে ঠকাবো না বলে আমি প্রতিশ্রুতি দিয়ে এই চেয়ারে আসছি। মেম্বররা আমাকে অনৈতিক প্রস্তাব দিছে জনগণকে ঠকানোর জন্য। তাদের প্রস্তাব ছিলো যে সকল প্রকল্প সরকার কর্তৃক দেয়া হবে জনগণের উদ্দেশ্যে সেসকল প্রকল্পের কাজ কোন রকম করে বাকি টাকা তাদের ভাগ করে দিতে হবে। আমি তা প্রত্যাখান করেছি। আমার প্রতি এটিই তাদের রাগ- ক্ষোভের মূল কারণ। আর এ কারণেই ষড়যন্ত্র করে তারা আমার বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা অভিযোগ করেছে।

তিনি আরো বলেন, জনগরণের ভোটে আমি নির্বাচিত চেয়ারম্যান। জনগণ আমাকে অনাস্থা দিলে তখন সেটা আমার ব্যার্থতা। এদিকে চেয়ারম্যানকে অনৈতিক প্রস্তাব দেওয়ার বিষয়টি মিথ্যা দাবি করে তারা পাল্টা অভিযোগ করে ওই ইউনিয়নের কয়েকজন সদস্য জানান, ইউনিয়ন পরিষদের যাবতীয় কাজে কোন মাসিক সভা ও সাধারণ সভার সিদ্ধান্ত ছাড়া চেয়ারম্যান নিজেই তার ঘনিষ্টজনদের সাথে নিয়ে ইচ্ছামত কাজ করে। এ কারণেই তারা অনাস্থা দিয়েছেন। তারা আরো বলেন, চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতার প্রতিবাদ করায় চেয়ারম্যান নিজে দাড়িয়ে থেকে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে তাদের পিটিয়ে জখমও করেছে।

নড়াইলের অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের দায়িত্বরত উপ-পরিচালক ফকরুল হাসান বলেন, বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য, রোববার (১১ ডিসেম্বর) দুপুরে বিছালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেমায়েত হোসেন ফারুকের বিরুদ্ধে অনাস্থা দিয়েছেনে ওই ইউনিয়ন পরিষদের আটজন সদস্য।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: