বান্দরবানে পর্যটকদের আগমন বাড়াতে ব্যবসায়ীদের ৬০ শতাংশ ছাড়ের ঘোষণা

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ০৩:৫৮ পিএম

বান্দরবানে পর্যটকদের আগমন বাড়াতে ব্যবসায়ীরা ৬০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে। জেলার হোটেল মোটেল রিসোর্ট, জীপ পিকআপ মাইক্রোবাস ও রেস্তোরা মালিক সমিতির পক্ষ থেকে এই বিশেষ ছাড়ের ঘোষণা দেওয়া হয়েছে। মঙ্গলবার সকালে বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ব্যবসায়ীরা এই বিশেষ ছাড়ের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বর্তমান পর্যটন মৌসুমে পার্বত্য জেলা বান্দরবানে দেশি-বিদেশি পর্যটকদের আগমন বাড়াতে হোটেল মোটেল রিসোর্ট মালিক সমিতির পক্ষ থেকে ৩০ শতাংশ, মাইক্রো জীপ পিকআপ মালিক সমিতির পক্ষ থেকে ২০ শতাংশ ও রেস্তোরাঁ মালিক সমিতির পক্ষ থেকে ১০ শতাংশ ছাড় দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া পর্যটকদের সুবিধার্থে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ আরো বিভিন্ন বিষয় অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ব্যবসায়ী নেতৃবৃন্দ জানিয়েছেন।

ব্যবসায়ীরা জানিয়েছেন বর্তমানে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী অভিযানের কারণে দুটি উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা থাকায় পর্যটকদের আগমন কমে যাওয়ায় ব্যবসায়ীদের লোকসান গুনতে হচ্ছে। পর্যটন শিল্প ও ব্যবসার সাথে প্রায় ১০ হাজার মানুষ বিভিন্নভাবে জড়িত। পর্যটন খাত বন্ধ থাকলে প্রতি মাসে প্রায় ১০ কোটি টাকা ক্ষতি হয় বান্দরবানে। এসব কারণে নিষেধাজ্ঞা শিথিল করতে প্রশাসনকে অনুরোধ জানানো হয়েছে বলেও ব্যবসায়ীরা জানিয়েছেন।

এছাড়া সম্ভাবনাময় পর্যটন খাতকে এগিয়ে নিতে ব্যবসায়ীরা সরকারের সহযোগিতা কামনা করেছেন। সংবাদ সম্মেলনে বান্দরবান হোটেল মালিক রিসোর্ট সমিতির সভাপতি অমল কান্তি দাশ, মাইক্রো জীপ পিকআপ মালিক সমিতির সভাপতি নাসিরুল আলম ও রেস্তোরা মালিক সমিতির সভাপতি গিয়াস উদ্দিন মাস্টার সহ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: