আর্জেন্টিনার ম্যাচ দেখতে সাকিবদের প্রতি অলিখিত নিষেধাজ্ঞা

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ০২:২৩ পিএম

ফুটবল বিশ্বকাপ জ্বরে কাঁপছে গোটা বিশ্ব। নিজ দেশের অংশগ্রহণ না থাকলেও বিশ্বকাপ ঘিরে উন্মাদনার শেষ নেই বাংলাদেশেও। আর বিশ্বকাপ ঘিরে এ উন্মাদনার একটা বড় অংশজুড়ে থাকে লাতিন আমেরিকার দুটি দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। ক্রিকেট নিয়ে যাদের দিন কাটে, তারাও বিশ্বকাপ এলে আক্রান্ত হন ফুটবল জ্বরে।

বিশ্বকাপ থেকে এরইমধ্যে হট ফেবারিট ব্রাজিল ছিটকে গেলেও শিরোপার দৌড়ে আছে আর্জেন্টিনা। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যেও মেসিদের সমর্থক সংখ্যা বেশি। বিশেষ করে আকাশী-সাদাদের সবচেয়ে বড় আর্জেন্টাইন ভক্ত সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহান। বিশ্বকাপের সময়ে তারা দলবেঁধেই খেলা দেখে থাকেন।

কদিন আগে প্রিয় দল আর্জেন্টিনার খেলা দেখতে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান কাতারে ছুটে গিয়েছিলেন বলে গুঞ্জন আছে। এছাড়া ব্রাজিলের খেলা মাঠে বসে দেখে এসেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় সেমিফাইনালের লড়াইয়ে মদ্রিচের ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামছে মেসির আর্জেন্টিনা। হাই-ভোল্টেজ ম্যাচটি মিস করার কথা না সাকিব-সোহানদের। কিন্তু রাত পোহালেই ভারতের বিপক্ষে প্রথম টেস্ট শুরু। ফলে রাত তিনটা কিংবা খেলা যদি নির্ধারিত সময়ে শেষ না হয় তাহলে আরও ঘণ্টাখানেক টিভির সামনে বসে থাকার পর সকালে মাঠে নামা বেশ কঠিনই হবে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের তলানিতে থাকা বাংলাদেশের জন্য এই টেস্ট সিরিজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এমন অবস্থায় সারা রাত জেগে খেলা দেখে বাংলাদেশের ক্রিকেটাররা সকালে মাঠে নামবে, এমনটা চান না টাইগার হেড কোচ রাসেল ডমিঙ্গো।

আর তাই ক্রিকেটারদের সেমিফাইনাল ম্যাচ দেখা থেকে ‘অলিখিত নিষেধাজ্ঞা’ জারি করেছেন বাংলাদেশ কোচ। মঙ্গলবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে রাসেল ডমিঙ্গো বলেন, ‘তাদেরকে (ক্রিকেটারদের) দ্রুত ঘুমাতে যেতে হবে, খুব সহজ কথা। রাত তিনটায় ফুটবল ম‌্যাচ দেখে, পরদিন সকাল সাড়ে নয়টায় টেস্ট খেলার ভাবনা স্টুপিড হবে। আমি খুবই হতাশ হব যদি তারা এই কাজটা করে।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: