আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া খেলা উপলক্ষে মুরগিতে ছাড়

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ১০:২৪ পিএম

কাতার বিশ্বকাপ ২০২২ অনেকের মতে, জীবন্ত স্মৃতিতে সবচেয়ে জমজমাট বিশ্বকাপ, অন্তত মাঠের খেলা তাই বলে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুর ১টায় বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা এবং গত বছরের রানার আপ ক্রোয়েশিয়া। নানা আয়োজনে ফুটবল বিশ্বকাপের খেলা উপভোগ করছেন সমর্থকরা। শহরে-গ্রামে রাত জেগে পিকনিকের আয়োজনে মেতেছে ফুটবলপ্রেমীরা। এবার চাঁপাইনবাবগঞ্জে দেখা গেল এক ব্যতিক্রমী ঘটনা।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া সেমিফাইনাল ম্যাচ উপলক্ষ্যে সোনালী মুরগিতে কেজি প্রতি ৩০ টাকা ছাড়ে ২২০ টাকা করে বিক্রি করছেন মুরগি ব্যবসায়ী সাফিউর রহমান। গোমস্তাপুর উপজেলার রহনপুর ধূলাউড়ি মিশন মোড়স্থ খামারে এই ছাড় দিচ্ছেন সাফিউর। কম দামে মুরগি বিক্রি করতে ভ্যানে করে মাইকিং করেছেন রহনপুর পৌরসভার বিভিন্ন এলাকায়।

ফুটবলপ্রেমী সাফিউর রহমান বলেন, আমাদের এলাকায় ব্রাজিল ও আর্জেন্টিনার অনেক সমর্থক রয়েছে। কিন্তু ব্রাজিল কোয়ার্টার ফাইনালে হেরে যাওয়ায় ফুটবল বিশ্বকাপ কিছুটা হলেও জৌলুশ হারিয়েছে। তবে এখনো যেহেতু আর্জেন্টিনা সেমিফাইনাল পর্যন্ত টিকে আছে, সেহেতু সমর্থকদের মাতামাতি রয়েছে। আজকে তারা ক্রোয়েশিয়ার সঙ্গে খেলবে। এই ম্যাচটি রাত ১টায় হওয়ায় তরুণ-যুবকরা রাত জেগে পিকনিক শেষে খেলা দেখবে। তাই আমরাও সেই সুযোগে মুরগিতে ছাড় দিয়ে বিক্রি বাড়িয়েছি।

মুরগি কিনতে আসা আর্জেন্টিনা সর্মথক শামীম বলেন, রহনপুরে অনেক জায়গায় বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে। তাই আমরাও কয়েক বন্ধু মিলে প্রজেক্টরে খেলা দেখব। কিন্তু যেহেতু অনেক রাতে খেলা, তাই এই উপলক্ষে একটি পিকনিক করে সময় কাটাব। কারণ এত রাতে বাসা থেকে সবাই খেলা দেখার জন্য বের হয়ে আসতে পারবে না।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: