আওয়ামী লীগের অনুরোধে গণমিছিলের তারিখ পরিবর্তন বিএনপির

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ১০:৪৩ পিএম

ক্ষমতাসীন আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল থাকায় আগামী ২৪ ডিসেম্বর পূর্বঘোষিত গণমিছিল কর্মসূচি স্থগিত করেছে বিএনপি। মঙ্গলবার এ সিদ্ধান্ত হয়েছে। ফলে নতুন কোনো তারিখে এই কর্মসূচির আয়োজন করবে দলটি।

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার বিএনপিকে ২৪ ডিসেম্বর ঢাকায় গণমিছিল না করার অনুরোধ জানান। তিনি বলেন, আমাদের জাতীয় কাউন্সিল একই দিনে হওয়ায় অনুগ্রহ করে ২৪ ডিসেম্বরের গণমিছিল কর্মসূচি প্রত্যাহার করুন। সংঘাত উস্কে দেবেন না।

বিএনপির স্থায়ী কমিটির একাধিক সদস্য বলেছেন, দলটি গণমিছিল কর্মসূচি ২২ ডিসেম্বরে এগিয়ে নিতে পারে বা স্থগিত করতে পারে। মিছিলের নতুন তারিখ গণমাধ্যমকে জানানো হবে বলে জানিয়েছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, স্থগিত বলতে ডেট পিছিয়ে দেয়া হয়েছে। এটা নিয়ে আমাদের মধ্যে কথা হয়েছে। আজকেই তারিখ নির্ধারণ হওয়ার কথা। তবে ঠিক কবে তা জানি না। কী কারণে পিছিয়েছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ওইদিন নাকি আওয়ামী লীগের কাউন্সিল। সে কারণেই।

এর আগে ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: