সাভারে কিশোর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর টিটোর সমাধিতে শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ০২:১৭ পিএম

ঢাকার সাভার ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর কিশোর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর টিটোর আত্মত্যাগের মধ্য দিয়ে হানাদার মুক্ত হয়। প্রতিবছর টিটোর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সাভার উপজেলা প্রশাসন ও আশুলিয়া প্রেসক্লাবের সকল সাংবাদিকবৃন্দ। বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ১১ টার দিকে সাভারের ডেইরি গেট এলাকায় শহীদ গোলাম মোহাম্মদ দস্তগীর টিটোর সমাধিস্থলে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদন করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম, আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনোয়ার হোসেন,আশুলিয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক জহিরুল ইসলাম খান লিটনসহ আশুলিয়া প্রেসক্লাবের সকল সাংবাদিকবৃন্দ।

এছাড়া আরোও শ্রদ্ধা জানিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সাভার উপজেলা শাখা নেতৃত্ববৃন্দরা।

বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে কথা বলে জানা যায়, টাঙ্গাইল থেকে বিতাড়িত হওয়ার পর পাক হানাদার বাহিনী সাভার ও আশুলিয়ায় ঘাঁটি নির্মাণ করে। ১৪ ডিসেম্বর আশুলিয়ার জিরাবো এলাকার ঘোষবাগ কাঠালবাগান এলাকায় নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর নেতৃত্বে পাক হানাদারদের ওপরে ঝাঁপিয়ে পড়ে তারা।

এসময় কিশোর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর টিটোসহ ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নিজেদের অধিকার আদায়ের জন্য লড়েছিলেন সাভারের প্রায় আড়াইশ নিরস্ত্র মুক্তিযোদ্ধা। এক পর্যায়ে মুক্তিযোদ্ধা ও পাকবাহিনীর মধ্যে সম্মুখযুদ্ধ শুরু হয়। পাক হানাদার বাহিনীর হাত থেকে সাভার ও আশুলিয়া মুক্ত হয়েছিল ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর। এই দিনে কিশোর বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর টিটো শহীদ হয়েছিলেন।

এ সময় শ্রদ্ধা নিবেদনে সাভার ও আশুলিয়ায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: