‘গোল্ডেন বুট’ জয়ের লড়াইয়ে আলভারেজ

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ০২:৫৫ পিএম

কাতারে ফুটবল বিশ্বকাপের ফাইনালে ওঠে গেছে ক্ষুদে জাদুকর মেসির আর্জেন্টিনা। গতকাল (মঙ্গলবার) রাতে রাতে লুসাইল স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এদিন দলের হয়ে মেসি করেছেন ১টি গোল। অপর দুটি গোল এসেছে হুলিয়ান আলভারেজের পা থেকে। জোড়া গোলে বিশ্বকাপের ‘গোল্ডেন বুট’ জয়ের লড়াইয়ে যোগ দিয়েছেন আলভারেজ।

কাতার বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে এগিয়ে আছেন ফ্রান্সের প্রাণভোমরা কিলিয়ান এমবাপ্পে ও আর্জেন্টাইন তারকা লিওলেন মেসি। দুজনেরই গোলসংখ্যা ৫টি। চারটি করে গোল নিয়ে মেসি-এমবাপ্পের পরই আছেন আরেক ফরাসি স্ট্রাইকার অলিভিয়ের জিরু ও আর্জেন্টিনার তারকা আলভারেজ।

অন্যদিকে ‘গোল্ডেন বুট’ জয়ের লড়াইয়ে ছিলেন তিন গোল করা ব্রাজিলের রিচার্লিসন, ইংল্যান্ডের বুকায়ো সাকা ও মার্কাস রাশফোর্ড, স্পেনের আলভারো মোরাতা এবং পর্তুগালের গনসালো রামোস। কিন্তু কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছেন তাঁরা। তাই এবারের গোল্ডেন বুট জেতার রেসে আছেন চারজন—এমবাপ্পে, মেসি, জিরু ও আলভারেজ।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের ৩৯তম মিনিটে প্রথম গোলটি করেন আলভারেজ। কাউন্টার অ্যাটাকে বল পেয়ে মাঝমাঠ থেকে কয়েকজনকে বোকা বানিয়ে গোলটি করেন এই ম্যানসিটি তারকা। বিরতির পরও নিজেদের আধিপত্য ধরে রাখে আলবিসেলেস্তেরা। ৬৯তম মিনিটে মেসির দুর্দান্ত অ্যাসিস্টে নিজের দ্বিতীয় ও আর্জেন্টিনার তৃতীয় গোলটি করেন আলভারেজ। ক্রোয়েটদের বিপক্ষে তার প্রথম গোলটি এরই মধ্যে সামাজিক যোগযোগ ভাইরাল হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: