৮টি পণ্য আমদানির ক্ষেত্রে এলসি মার্জিন নূন্যতম করা হয়েছে: বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ০৭:২০ পিএম

রমজান মাসকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় ৮টি পণ্য আমদানির ক্ষেত্রে এলসি মার্জিন নূন্যতম করা হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বাজারের ভারসাম্য ঠিক রাখতে আমদানির ক্ষেত্রে ডলারের দাম ১০৭ থেকে ১০৮ টাকা ও রপ্তানির ক্ষেত্রে ১০১ টাকা নির্ধারণের কথাও জানান তিনি। বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে রংপুর ডায়াবেটিক সমিতির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় যোগদিতে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ডলারের দাম বাড়ায় আমদানি মূল্য বেশি হলেও বাজার ভারসাম্যের কারণে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় দেশে মুদ্রাস্ফীতি কম রয়েছে। আগামী ২ থেকে ৩ মাসের মধ্যে নিত্য পণ্যের দাম কিছুটা কমে আসতে পারে বলে জানান বাণিজ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, বিএনপি আন্দোলন করবে এটাই স্বাভাবিক। তবে রাজপথে আন্দোলন করে কাউকে সরিয়ে দেয়া সম্ভব নয়। সবচেয়ে বড় কথা নির্বাচন হলো গণতন্ত্রের শেষ কথা। তাই গণতান্ত্রিক আন্দোলন করে আগামী নির্বাচনে সবাইকে আসা উচিত। তাহলেই দেশের ভালো হবে।

রংপুর সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, আমরা চাই ফেয়ার নির্বাচন হোক। মুখে বলবো ফেয়ার হোক আর কাজ করব অন্যটা সেটা তো হবে না। আওয়ামী লীগ বড় দল, তাই ঐক্যবদ্ধভাবে কাজ করলে রংপুর সিটি নির্বাচনে খারাপ ফলাফল হওয়ার কথা নয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: