যশোরের চৌগাছা সীমান্ত থেকে ১৮ টি স্বর্ণের বারসহ ১ জন আটক

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ১০:২১ পিএম

যশোরের চৌগাছা সীমান্ত থেকে ২কেজি ওজনের ১৮ টি স্বর্ণের বারসহ নাজমুল হোসেন (২২) নামে ১ জন স্বর্ণ পাচারকারীকে গ্রেফতার করেছে বিজিবি সদস্যরা। বুধবার বিকাল ৩টার সময় ভারতে পাচার কালে চৌগাছা সীমান্ত থেকে তাকে গ্রেফতার করা হয়। আটক নাজমুল হোসেন চৌগাছা উপজেলার ঝিনাইকুন্ডু গ্রামের শরিফুল আলম বাবু’র ছেলে।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়ন’র অধিনায়ক লে. কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের জানান, বুধবার বেলা ৩ টার দিকে হাবিলদার আব্দুল কাদের এর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে যশোর জেলার চৌগাছা উপজেলার তিলকপুর সীমান্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযান পরিচালনা কালে ভারতীয় সীমান্তের মেইন পিলার ৪০ হতে আনুমানিক ৫শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে পাকা রাস্তার উপর দিয়ে একজন মোটরসাইকেল আরোহী চৌগাছা হতে ভারত সীমান্তের দিকে যাচ্ছিল।

উক্ত ব্যক্তিকে সন্দেহ হওয়ায় টহলদল তাকে থামার সংকেত দিলে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়। উক্ত ব্যক্তিকে তল্লাশী করে তার পরিহিত সোয়েটারের মধ্যে সুকৌশলে লুকায়িত অবস্থায় ১৮টি স্বর্ণের বার উদ্ধার করা
হয়। যার আনুমানিক ওজন ২ কেজি। উক্ত স্বর্ণের বর্তমান মূল্য ২ কোটি টাকা। সেই সাথে তার ব্যবহৃত মটর সাইকেলটি জব্দ করা হয়।

অধিনায়ক আরও বলেন, সীমান্তে আমাদের টহল অত্যান্ত জোরদার অবস্থায় রয়েছে যার কারনে সীমান্তরক্ষীরা সীমান্তে অজ্ঞাত ও অবৈধ ভাবে চলাচলরত লোকদের
চ্যালেঞ্জ করে এই স্বর্ণের বার আটক করতে সক্ষম হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: