ডিসি সম্মেলনের তারিখ নির্ধারণ

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ১১:৩৭ পিএম

জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন-২০২৩ এর তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ২৪ থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত তিনদিন ব্যাপী এই সম্মেলন আয়োজনের সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৪ ডিসেম্বর) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ তথ্য জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক মন্ত্রিপরিষদ বিভাগের এক কর্মকর্তা জানান, ২৪ জানুয়ারি সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান হবে। সেখান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত থাকবেন। তবে কার্য অধিবেশনগুলো গত সম্মেলনের মতো রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. হেলাল মাহমুদ শরীফ গণমাধ্যমকে বলেন, সম্মেলন অনুষ্ঠানে আমাদের প্রস্তুতি চলছে।

করোনা মহামারির কারণে দুই বছর (২০২০ ও ২০২১) ডিসি সম্মেলন হয়নি। এরপর গত বছরের ১৮-২০ জানুয়ারি এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এটাই বর্তমান সরকারের শেষ ডিসি সম্মেলন। সেই হিসেবে এবারের সম্মেলন বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

মূলত এই সম্মেলনের মাধ্যমে ডিসিরা সরাসরি প্রধানমন্ত্রীর সাক্ষাৎ এবং তার কাছ থেকে দিকনির্দেশনা পান। এ ছাড়া এবারও মাঠ পর্যায়ের শীর্ষ কর্মকর্তারা রাষ্ট্রপতি, স্পিকার ও প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করবেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: