ডিবি কার্যালয়ে ফারদিনের সহপাঠীরা

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২, ০১:২৮ পিএম

বুয়েটের ছাত্র ফারদিনের আত্মহত্যার আলামত দেখতে তার সহপাঠী, সিনিয়র ও জুনিয়রসহ ২০-২৫ জনের একটি দল ডিবি অফিসে যাচ্ছেন। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে তারা ডিবি কার্যালয়ের দিকে রওনা দেন। বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ জানান বুয়েট শিক্ষার্থী ফারদিন আত্মহত্যা করে থাকতে পারেন।

বিভিন্ন আলামত পর্যবেক্ষণ করে ডিবর পক্ষ থেকে এরকম ধারণা দিলেও তাদের এমন বক্তব্য মানতে নারাজ ফারদিনের সহপাঠী ও অন্যান্য শিক্ষার্থীরা। ডিবি প্রধানের বক্তব্যের প্রতিবাদে ও হত্যাকাণ্ডের তদন্তে বর্তমান পরিস্থিতিতে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বুয়েট শহীদ মিনারে বৃহস্পতিবার সকাল ১০টায় ব্রিফিং ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করার ঘোষণা দেওয়া হয়।

বুয়েট ক্যাম্পাসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তাদের আত্মহত্যার আলামত দেখতে ডিবি কার্যালয়ে ডাকা হয়েছে। তাই তারা আজকের প্রতিবাদ সভা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছেন। ডিবি কার্যালয় থেকে ফেরার পরে পরবর্তী কর্মসূচি ঘোষণার কথা জানান শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত শুক্রবার (৭ নভেম্বর) শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে নৌপুলিশ। এ খবরে তার পরিবার ঘটনাস্থলে গিয়ে ফারদিনকে শনাক্ত করে। ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার শরীরে জখমের চিহ্ন ছিল। পরে এ ঘটনার তিনদিন পর নিহতের বাবা রানা বাদি হয়ে রামপুরা থানায় নিহতের বান্ধবী বুশরাসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: