জমকালো আয়োজনে মহান বিজয় দিবস পালনে সকল প্রস্তুতি সম্পূন্য

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২, ০৫:৫২ পিএম

মহান বিজয় দিবস উদযাপনে রাজবাড়ীর পাংশা উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে ১৬ই ডিসেম্বর ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত ও বে-সরকারী ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন, উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধু চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯টায় পাংশা সরকারি জর্জ উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার ও ভিডিপি, বিএনসিসি, বিএনসিসি, স্কাউট, গার্লস গাইড, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে কুচকাওয়াজ ও ডিসপ্লে, উপজেলা প্রশনের আয়োজনে শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা।

শিক্ষার্থীদের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী, বাদ জুম্মা ও সুবিধামত সময়ে সকল মসজিদে সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির জন্য আলোচনা ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত-প্রার্থনা।

‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীসহ নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এ সময় কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পূন্য করেছে উপজেলা প্রশাসন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: