হার-জিত পরের ব্যাপার, এখনো দুই দিন বাকি : মিরাজ

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২, ১০:৫৭ পিএম

ভারতের বিপক্ষে চট্টগ্রামে প্রথম টেস্ট জিততে রেকর্ড গড়তে হবে সাকিব আল হাসানের দলকে। বাংলাদেশকে ৫১৩ রানের পাহাড় সমান লক্ষ্য দিয়েছে ভারতীয় দল। অবশ্য শুক্রবার তৃতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে টাইগাররা সংগ্রহ করেছে ৪২ রান। শেষ দুই দিনে প্রয়োজন ৪৭১ রান, হাতে দশ উইকেট। এর আগে ২০০৯ সালে ওয়েস্ট-ইন্ডিজের বিপক্ষে সর্বোচ্চ ২১৭ রান তাড়া করে ম্যাচ জিতেছিল বাংলাদেশ দল। এবার আরও বড় লক্ষ্য।

গত দুই দিনে ৪০০ শত রানের প্রয়োজন হলেও ভালো ক্রিকেট খেলার আশা করছেন টাইগার অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। ম্যাচ শেষে টাইগারদের প্রতিনিধি হিসেবে কথা বলতে আসেন মিরাজ। সেখানে কথা বলার এক পর্যায়ে এই অলরাউন্ডার জানালেন খুব ভালো একটা খেলা হবে, এমনকি দুই দিন বাকি রয়েছে খেলার সেহেতু হার-জিত এখনো পরের ব্যাপার।

মিরাজ বলেন, ‘আমার কাছে মনে হয় ব্যাটসম্যানরা বুঝতে পারছে, বা আমরা বুঝতে পেরেছি যে কোথায় আমাদের দুর্বলতা রয়েছে। প্রথম ইনিংসে কিভাবে আউট হয়েছি। আমি আশা করছি খুব ভালো একটা খেলা হবে। হার-জিত তো পরের ব্যাপার, এখনো দুই দিন বাকি রয়েছে খেলার। আমি বিশ্বাস করি ইনশাআল্লাহ আমাদের ব্যাটসম্যানরা ভালো করবে।’

তৃতীয় দিনের উইকেট ভালো ছিল মিরাজের দাবি এমনকি এখনো উইকেট ভালো রয়েছে। তবে সাগরিকা টেস্টের রেজাল্ট অবশ্যই দেখছেন মিরাজ। জানালেন যে কেউই জিতবে ম্যাচ সেটা বাংলাদেশ হতে পারে কিংবা ভারতও হতে পারে।

যেমনটা বলছিলেন এই অলরাউন্ডার, ‘পরিকল্পনা ওরকম প্লান সেট করা যাবে না। ব্যাটসম্যানদের খেলতে থাকতে হবে। অবশ্যই এই খেলার রেজাল্ট হবে। হয় আমরা জিতব না হয় ভারত জিতবে। ব্যাটসম্যানদের দায়িত্ব নিয়ে খেলতে হবে। উইকেট তো ভালো ছিল, এখনো ভালো আছে। একটা জিনিস হলো যে বাস্তবায়ন করাটা গুরুত্বপূর্ণ। ভালো ডিসিশান এবং ক্লিয়ার মাইন্ডসেটটাও গুরুত্বপূর্ণ।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: