এ সরকারের হাতে দেশি-বিদেশি কেউ নিরাপদ নয়: নুর

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২২, ১১:৩৩ পিএম

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্য বেপরোয়া পাগলের মতো আচরণ করছে। এই সরকারের হাতে দেশের কিংবা বাংলাদেশে কর্মরত বিদেশিরা কেউ নিরাপদ নয়। শনিবার (১৭ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিজয় দিবসে দেশের বিভিন্ন স্থানে গণঅধিকার পরিষদের নেতা-কর্মীদের ওপর হামলার প্রতিবাদে গণঅধিকার পরিষদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন নুর।

নুরুল হক নূর বলেন, আজ আওয়ামী লীগ তাদের সমাবেশের নামে পুরো ঢাকা দখল করেছে, জনগণ রাজপথে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে। ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সরকার কতটা বেপরোয়া হয়েছে, পাড়া-মহল্লায় গুন্ডা, মাস্তান ও সন্ত্রাসীরা টহল দিয়েছে, যাতে সমাবেশে কেউ যোগ না দিতে পারে।

ডাকসুর সাবেক ভিপি বলেন, জনগণ যদি তাদের প্রতিহত করতে না পারে, জনগণ যদি তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে না পারে- তাহলে বেডরুমেও কেউ নিরাপদ নয়। গণঅধিকার পরিষদ সারা দেশে যখন সুসংগঠিত হচ্ছে, যখন দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য লড়াই করছে, যখন যুগপৎ আন্দোলনের ঘোষণা দিয়েছে তখন সারা দেশে আমাদের নেতাকর্মীদের ভয় দেখানো হচ্ছে।

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খানের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন- গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান, সোহরাব হোসন, আবু হানিফ, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিব, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, সাধারণ সম্পাদক নাদিম হাসান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ, পেশাজীবী অধিকার পরিষদের আহ্বায়ক ডাক্তার জাফর প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: