মেয়ের বিয়েতে বুলডোজার উপহার দিলেন বাবা, খুশি জামাইও

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২, ১২:১৬ এএম

বিয়েতে শুভেচছা জানানোর পাশাপাশি উপহার দেয়ার ও রীতি রয়েছে আমাদের। কারণ এটি শুধু একটি উপহার নয়, বরং আশীর্বাদও। তাই সাধ বা সাধ্যের মধ্যে সমন্বয় করে বন্ধু বা আপনজন বিয়েতে মন মত উপহার দিয়ে থাকেন। তবে বিয়ের উপহার যদি বুলডোজার হয়! শুনতে অবিশ্বাস্য লাগলেও এমনই কাণ্ড ঘটিয়েছেন ভারতের উত্তরপ্রদেশের এক ব্যক্তি। তিনি নিজের মেয়ের বিয়েতে বুলডোজার উপহার দিয়েছেন। এতে সবাই হতবাক হলেও মেয়ের জামাই বেশ ইতিবাচক ভাবেই নিয়েছেন বিষয়টি।

একাধিক ভারতীয় গনমাধ্যম সূত্রে জানা যায়, উত্তরপ্রদেশের বাসিন্দা পরশুরাম প্রজাপতি। তিনি একজন অবসরপ্রাপ্ত সেনা সদস্য। গত ১৫ ডিসেম্বর তার মেয়ে নেহার সঙ্গে একই রাজ্যের সৌনকরের বাসিন্দা নৌবাহিনীর কর্মকর্তা যোগেন্দ্রর বিয়ে হয়। বিয়ের দিন পরশুরাম প্রজাপতি মেয়ে-জামাইকে বিলাসবহুল গাড়ির পরিবর্তে একটি বুলডোজার (জেসিবি) উপহার দেন। যা দেখে হতবাক বিবাহ-অনুষ্ঠানে আমন্ত্রিত আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব থেকে অতিথিরা।

তবে এ রকম উপহার দেওয়ার কারণ ব্যাখ্যা করেছেন ভারতের সাবেক এ সেনা সদস্য। তিনি বলেন, মেয়ে ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে। যদি পরীক্ষায় পাস করতে ব্যর্থ হয় তাহলে তিনি এ বুলডোজার থেকে অর্থ উপার্জন করতে পারবেন। তবে পরশুরাম প্রজাপতি যা-ই বলুন, তার এ উপহারে অতিথি থেকে মেয়ে পর্যন্ত হতবাক হলেও উপহারটি অনুপ্রেরণাদায়ক বলে মনে করছেন জামাই যোগেন্দ্র। যোগেন্দ্র বলেন, এটা অন্যদের চাকরি দেওয়ার একটা সুযোগ সৃষ্টি করতে পারে। ১৫ ডিসেম্বর আমাদের বিয়ের দিন আমার শ্বশুর বুলডোজার উপহার দেন। এটি আমাদের জেলার জন্য চাকরি সৃষ্টির এক নতুন উদ্যোগ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: