শিবগঞ্জে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২, ১০:০৫ এএম

আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভারতীয় ভূখন্ডে বিএসএফ'র গুলিতে মো.শামিম রেজা (২৫) নামে এক যুবক নিহতের অভিযোগ পাওয়া গেছে। এসময় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন শরিফুল ইসলাম (৩৩) নামে আরও এক ব্যক্তি। রোববার (১৮ ডিসেম্বর) দিবাগত রাতে ভারতের চাঁদনি চক এলাকার মরা গঙ্গা নদীতে এ ঘটনা ঘটে।

নিহত যুবক দুলর্ভপুর ইউনিয়নের সড়াপাড়া গ্রামের বাইরুল ইসলামের ছেলে। আহত শরিফুল ইসলাম বিশরশিয়া গ্রামের পোড়াপাড়া মহল্লার মৃত সোহবুল হকের ছেলে।

নিহত শামিম রেজার মা শেরিনা বেগম জানান, গত কাল রোববার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় বাড়ি থেকে বের হয় সামীম। রাতে আর বাসাই ফিরেনি। হঠাৎ সকাল ৮ টার দিকে শুনছি। বিএসএফের গুলিতে আমার ছেলে নিহত হয়েছে। সারাদিন পার হয়ে রাত চলে এলো আমার ছেলের খোঁজ পেলাম না।

নিহতের চাচা জিয়াউর রহমান বলেন, গত কাল ১৮ ডিসেম্বর সন্ধ্যায় গরু আনার জন্য কয়েকজন রাখালের সাথে ভারতের উদ্দেশ্যে বাড়ী থেকে বের হয় সামীম রেজা। এর পর থেকে অন্যরা বাড়ী ফিরে এলেও নিখোঁজ রয়েছে শামিম রেজা। ফিরে আসা গরুর অন্য রাখালরা জানান, শামিম রেজা বিএসএফ'র গুলিতে মারা গেছে।

স্থানীয় বাসিন্দা মাজহারুল ইসলাম বলেন, রাতে ১০ থেকে ১২জন মিলে ভারতে গরু আনতে গিয়েছিলেন। তাঁরা বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে ভারতের দুই কিলোমিটার ভিতরে বিএসএফ চাঁদনি চক ক্যাম্পের কাছে মরা গঙ্গা নদী পার হওয়ার সময় বিএসএফ সদস্যরা তাঁদের লক্ষ করে গুলি ছুড়ে। এসময় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন শামিম রেজা।

এছাড়া হাতে গুলিবিদ্ধ হয়ে গুরুত্বর আহত হন শরিফুল ইসলাম। আহত ব্যক্তিকে রাজশাহী কোন এক বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে সেই হাসপাতালে ঠিকানা বা নাম আমার জানা নেই।

তিনি আরও বলেন, বেঁচে যাওয়া অন্য রাখালরা একত্রিত হয়ে মরদেহ উদ্ধার করে আনার চেষ্টা করেছিল। কিন্তু পারেনি। শুধু রক্ত দেখে ফিরে এসছে। তাঁদের ধারনা বিএসএফ অন্য ঘটনার মতই মরদেহ গুম করে নিয়েছে।

জানতে চাইলে দুলর্ভপুর ইউনিয়ন পরিষদের ৮ নং ইউপি সদস্য আবদুল গফুর ঝড়ু বলেন, সাীমান্তে গোলাগুলির খবর লোকমুখে শুনেছি। এ ঘটনায় শামিম রেজা নামে এক গরুর রাখাল নিহত হয়েছে। আহত একজন রাজশাহীর একটি হাসপাতালে গোপনে চিকিৎসা নিচ্ছে।

পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক বলেন, ভারতে গরু আনতে গিয়ে একজন মারা গেছে এমন খবর সকাল থেকেই শুনতে পাচ্ছি। কিন্তু তাঁদের পরিবার পুলিশি হয়রানী থেকে বাঁচতে মুখ খুলছে না।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বর্ডারগার্ড বাংলাদেশ বিজিবি'র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হোসেন বলেন, সকাল সাড়ে ১০ টা থেকে বিএসএফের গুলিতে একজন নিহত ও আহতের খবর শুনেছি। তাই আমাদের সদস্যরা মাঠে কাজ করছে। তথ্য পেলে ব্যবস্থা নেয়া হবে। তবে এখন পর্যন্ত আমরা কোন ঘটনার আলামদ পায়নি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: