আইসিসি থেকে সুসংবাদ পেলেন সাকিব

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২২, ০৮:১২ পিএম

চট্টগ্রাম টেস্টের পরপরই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে সুসংবাদ পেয়েছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে অলরাউন্ডারের তালিকায় তিনে উঠে এসেছেন টাইগারদের টেস্ট অধিনায়ক।আজ বুধবার (২১ ডিসেম্বর) আইসিসির সর্বশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে এমনটি জানা গেছে।

এর আগে, চট্টগ্রাম টেস্টে ভারতের বিপক্ষে মাত্র ১২ ওভার বল করেছেন সাকিব। তবে এই টেস্টে কোনো উইকেটের দেখা পাননি সাকিব। আর ব্যাট হাতে প্রথম ইনিংসে ব্যর্থই ছিলেন। তবে দ্বিতীয় ইনিংসে ৬ ছক্কা ও ৬ চারে খেলেন ৮৪ রানের মারকুটে এক ইনিংস। এরপরই আইসিসি থেকে সুসংবাদ পেলেন সাকিব।এ ছাড়া টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়েছেন সাকিব। চার ধাপ এগিয়ে সাকিবের অবস্থান ৩৭তম।

অপরদিকে, আইসিসির টি-টোয়েন্টি ও ওয়ানডে অলরাউন্ডারের তালিকায় শীর্ষেই আছেন সাকিব। কিন্তু চট্টগ্রাম টেস্টের আগে টেস্টের অলরাউন্ডারের তালিকায় চারে ছিলেন তিনি। সাকিবকে জায়গা করে দিতে চারে নেমে গেছেন বেন স্টোকস।চট্টগ্রাম টেস্টের পর সুসংবাদ পেয়েছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। ৩৩৬ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছেন তিনি। আর টেস্টের অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন আরেক ভারতীয় রবীন্দ্র জাদেজা। ৩৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন জাদেজা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: