আমার গাল মোটা- না কে কী বলল এসব নিয়ে মাথা ঘামাই না: ভাবনা

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২, ১১:০৪ এএম

আশনা হাবিব ভাবনা, সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা কারণে আলোচনায় থাকেন। তবে এই আলোচনায় থাকাটা কতটা উপভোগ করেন তিনি, নাকি কাজ নিয়ে আলোচনায় থাকতে ভালোবাসেন? জানা গেল, ভাবনা মোটেও উপভোগ করেন না যদি সেই আলোচনা নেতিবাচক অর্থে হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাবনার পোশাক নিয়ে সমালোচনা করা হয়, কটু কথা বলা হয়। নেতিবাচক অর্থে শরীর ও স্বাস্থ্য নিয়েও কথা বলা হয়- এমনটাই বলতে চাইছিলেন একজন গণমাধ্যমকর্মী। তার জবাবেই ভাবনা  বলেন, যেখানে আপনার প্রশ্ন বলতেই ঝামেলা হচ্ছে, সেখানে আমি কিভাবে আনন্দ পেতে পারি? আমি এসব কটু কথায় ভীষণ কষ্ট পাই, এখানে তো আনন্দ পাওয়ার কিছু নেই। যেখানে আপনি প্রশ্ন করতেই অস্বস্তি বোধ করছেন, সেখানে আমি আনন্দ পেতে পারি না। আমি ভীষণ ভীষণ রকমের কষ্ট পাই, কিন্তু দমে যাই না।

বুধবার রাতে রাজধানীর লেকশোর হোটেলে ‘এক্সকিউজ মি’ নামের নতুন একটি সিনেমার মহরত অনুষ্ঠিত হয়। এই সিনেমায় ভাবনার সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন জিয়াউল রোশান। সেখানেই ভাবনা নানা প্রশ্নের উত্তর দিতে মুখোমুখি হন।

ভাবনা একই প্রশ্নের রেশ ধরে বলেন, আর সবচেয়ে বড় কথা- আমার গাল মোটা নাকি আমি মোটা, সেসব নিয়ে আমি একদম ভাবতে পছন্দ করি না। অভিনয় নিয়ে আমি এত ব্যস্ত থাকি যে আমি এসব নিয়ে ভাবতেই চাই না। আমি মনে করি, একজন অভিনয়শিল্পী হিসেবে আমাদের অনেক কাজ করা দরকার। তাহলে অন্য বিষয় নিয়ে কেন মাথাব্যথা থাকবে?’

নেতিবাচক মন্তব্যে মানুষ হিসেবে খারাপ লাগবে জানিয়ে ভাবনা বলেন, আমাদের অভিনয় নিয়ে অনেক কর্মশালা করতে হয়, অভিনয়ের পূর্বের অনেক কাজ রয়েছে। কে আমাকে নিয়ে বাজে কথা লিখল, কে আমাকে নিয়ে সমালোচনা করল- এসব যদি আমি দেখতে যাই, তাহলে এত সময় চলে যাবে যে পরের দিন আমি ঘুম থেকেই উঠতে পারব না। কাঁদতে কাঁদতেই দিন চলে যাবে। সো ওসব আমার দেখার সময় নেই। ওসব নিয়ে কেউই আমরা মাথা ঘামাই না, কিন্তু মানুষ হিসেবে ডেফিনেটলি আমাদের খারাপ লাগবে, যেহেতু বোধশক্তি আছে। ’

‘এক্সকিউজ মি’ চলচ্চিত্রটি নির্মাণ করছেন রায়হান খান। শিগগিরই এর শুটিং শুরু হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: