জয়পুরহাটে জামায়াতের মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ককটেল বিষ্ফোরণ, আটক ১২

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২, ০৪:২৫ পিএম

সদর উপজেলার বামনপুর সগুনা চারমাথা এলাকায় জামায়াতে ইসলামীর কর্মীরা মিছিল করলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশকে লক্ষ্য করে ককটেল বিষ্ফোরণ ঘটালে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে ৬ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। ঘটনাস্থল থেকে ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম জানান, আজ শনিবার সকালে বামনপুর সগুনা চারমাথা এলাকায় হঠাৎ করে জামায়াতের নেতা-কর্মীরা জঙ্গী মিছিল বের করে নাশকতার চেষ্টা চালায়। খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি টীম সেখানে গেলে পুলিশকে লক্ষ্য করে ককটেল বিষ্ফোরণ ঘটানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৬ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এ সময় ঘটনাস্থল থেকে ১২ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। এরা হচ্ছেন সদর উপজেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমীর শাহ আলম দেওয়ান (৪৪), জামায়াত নেতা নাহিদুল ইসলাম (৩২), জেলা জামায়াতের কর্মী শহিদুল ইসলাম (৫৪), আমিনুল ইসলাম (৪৮), শিপন (২৬), নুরনবী (২৫), ইসলামী ছাত্র শিবিরের জেলা সভাপতি আসাদুল ইসলাম আসাদ (২৮), সেক্রেটারী মামুনুর রশিদ (২৬), শিবির কর্মী মারুফ হোসেন (১৮), মেহেদী হাসান (২০), মেশকাত শরীফ (২৩) ও সোহরাব হোসেন (২২)।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-ডিবি) শাহেদ আল মামুন জানান, জামায়াতে ইসলামীর নেতা-কর্মীরা শনিবার সকালে ঝটিকা মিছিল করলে পুলিশ তাদের বাধা প্রদান করে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ ৬ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। ঘটনাস্থল থেকে ওই ১২ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে বিষ্কোরক আইনে ও নাশকতার পরিকল্পনায় অভিযুক্ত করে জয়পুরহাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-ডিবি) শাহেদ আল মামুন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: