জয়পুরহাটে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ১৯ মামলার পলাতক আসামি শিপন গ্রেফতার

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ১২:৪৫ পিএম

জেলার পাঁচবিবি উপজেলার খাসবাট্টা এলাকায় বুধবার রাত ১ টার সময় অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ১৯ মামলার পলাতক আসামী কুখ্যাত অস্ত্র ও মাদক ব্যবসায়ী শিপন কে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যটালিয়ন র‌্যাব জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান জানান, গ্রেফতার হওয়া সন্ত্রাসী হচ্ছেন পাঁচবিবি উপজেলার খাসবাট্টা গ্রামের আব্দুল মান্নানের ছেলে শিপন মন্ডল (৩৬)। পাঁচবিবি উপজেলার আয়মা রসুলপুর এলাকায় অবৈধ অস্ত্র ব্যবহার করে স্থানীয় লোকজনের উপর আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে অনুসন্ধান চালায় র‌্যাবের গোয়েন্দা শাখার সদস্যরা। অভিযোগের সত্যতা পেয়ে বুধবার রাত ১ টার সময় খাসবাট্টা এলাকায় অভিযান চালিয়ে শিপনকে দেশীয় তৈরি অবৈধ আগ্নেয়াস্ত্র সহ হাতেনাতে গ্রেফতার করে।

শিপন মন্ডল পাঁচবিবি উপজেলার আয়মা রসুলপুর এলাকার একজন কুখ্যাত অস্ত্র ও মাদক ব্যবসায়ী। এ সময় তার নিকট থেকে দেশীয় তৈরি ওয়ান শুটারগান ২টি, গুলি ৩ রাউন্ড, হাসুয়া ২টি, চাপাতি ২টি ও ডেগার ৪টি উদ্ধার করে র‌্যাব সদস্যরা। অবৈধ অস্ত্র ব্যবহার করে দীর্ঘদিন থেকে স্থানীয় লোকজনের ওপর তার আধিপত্য বিস্তার ও মাদকের অবৈধ ব্যবসা চালিয়ে আসছিল বলে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বিকার করে শিপন।

জয়পুরহাটসহ আশপাশের বিভিন্ন থানায় সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে শিপনের বিরুদ্ধে ১৯টি মামলা রয়েছে বলে জানান, র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান। গ্রেফতারকৃত আসামী শিপন মন্ডলের বিরুদ্ধে জেলার পাঁচবিবি থানায় অস্ত্র আইন-১৮৭৮ অনুসারে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: