হতাশা নিয়ে বাড়ি ফিরছেন মেট্রোরেলে ভ্রমন করতে না পারা যাত্রীরা

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ০১:২৭ পিএম

দীর্ঘ প্রতীক্ষার পর রাজধানীবাসীর কাঙ্ক্ষিত চাওয়া দেশের প্রথম মেট্রোরেলের আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ৮টায় প্রথম ট্রেনটি রাজধানীর উত্তরার দিয়াবাড়ি স্টেশন থেকে আগাঁরগাওয়ের উদ্দেশে ছেড়ে আসে। এর আগে, গতকাল বুধবার বেলা ১১টা ৫ মিনিটে স্বপ্নের মেট্রোরেলের মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল আনুষ্ঠানিকভাবে মেট্রোরেলের যাত্রা শুরু হলেও সাধারণ মানুষের জন্য উন্মুক্ত ছিলোনা। আজ থেকে সাধারণ যাত্রীরাও মেট্রোরেলে ভ্রমন করার সুযোগ পাচ্ছে। ইতিহাসের সাক্ষী হতে আজ সকাল থেকেই ষ্টেশনে ভিড় করতে থাকে দর্শনার্থীরা। নিয়ম অনুযায়ী সকাল থেকে দুপুর বারোটা পর্যন্ত চলবে মেট্রোরেল। এত অল্প সময়ে সবার ভ্রমণের সুযোগ মিলেনি। ফলে হতাশা নিয়ে বাড়ি ফিরেছেন অনেক মানুষ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে উত্তরা থেকে আগারগাঁও মেট্রোরেল স্টেশনে সাব্বির নামের এক ব্যাবসায়ীর সাথে কথা হলে তিনি বলেন, 'সকালে এসেছি, ইচ্ছে ছিলো মেট্রোরেলে ভ্রমণ করে ইতিহাসের সাক্ষী হবো। কিন্তু কপাল খারাপ সেটা হলোনা। এখানে অনেক মানুষ এসেছে তাই সবাই ভ্রমন করার সুযোগ পায়নি। শুধু আমি না, আমার মতো অনেকে ফিরে যাচ্ছে।' তিনি বলেন, মেট্রোরেলে ভ্রমন না করতে পেরে কিছুটা খারাপ লাগছে। তবে মেনে নিয়েছি আমি আবার কালকে আসবো।

রাকিবুল ইসলাম নামের আরেক দর্শনার্থী বলেন, আমি মিরপুরে থাকি। দীর্ঘ দিন মেট্টোরেলের কাজ চলছিল। তবে অপেক্ষায় ছিলাম কবে মেট্টোরেল চালু হবে। অবশেষে চালু হয়েছে। তাই প্রথম দিনই মেট্টোরেল চড়তে এসেছি। কিন্তু সুযোগ হয়নি। তিনি বলেন, আমরা মোট আট জন এসেছি। তবে কেউ মেট্টোরেলে চড়তে পারিনি। দুপুর বারোটার পর্যন্ত খুব কম সময়, সেই তুলনায় এখানে দর্শনার্থী অনেক বেশি। এসব কারণেই অনেকেই আজ ভ্রমন করতে পারেনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: