মেট্রোরেল চালু হওয়াতে ঢাবিতে আনন্দ শোভাযাত্রা করল ছাত্রলীগ

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ০৩:৫৯ পিএম

মেট্রোরেল চালু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ছাত্রসমাজের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়ে ‘আনন্দ শোভাযাত্রা’ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এসে মিছিলটি শেষ হয়। মিছিল শেষে রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বাংলাদেশের কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, গতকাল মেট্রোরেল উদ্বোধনের মধ্য দিয়ে বাংলাদেশ যোগাযোগ ব্যবস্থার এক নতুন দ্বার উন্মোচিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উন্নয়নের যাত্রা কেউ যেন বাঁধাগ্রস্ত না করতে পারে, সেদিকে খেয়াল রাখতে হবে। মেট্রোরেল উদ্বোধনের মধ্য দিয়ে রাজধানীবাসীর দৈনিক চার ঘন্টা কর্ম ঘন্টা বেঁচে যাবে।

আগামীকাল শুক্রবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ‘গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা’য় ঘোষিত ১০ দফা দাবিতে মিছিল প্রসঙ্গে এ ছাত্রলীগ নেতা বলেন, আগামীকাল তাঁরা (বিএনপি) ঢাকা শহরে নৈরাজ্যের পরিকল্পনা হাতে নিয়েছে। তাঁরা পুরো ঢাকা শহরে না’কি মিছিল করবে। মিছিল করবেন ভাল কথা, মিছিল করা গণতান্ত্রিক অধিকার। কিন্তু গণ মিছিলের নামে যদি গণ হয়রানি করা হয়, তবে তার দাঁত ভাঙা জবাব দেয়া হবে। ঢাকা শহরের কোন প্রান্তে রিকশা, গাড়ি কিংবা সরকারি স্থাপনায় হাত দিলে আমি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে বলছি তাঁদের শক্ত হাতে প্রতিহত করবেন।

এসময় বাংলাদেশের কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, মেট্রোরেল উদ্বোধনের কারণে ঢাকা মহানগরের উত্তরের প্রেমিক আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রেমিকার মধ্যাকার যেই দূরত্ব ছিল, সেই দূরত্বও কিন্তু ঘুচে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানাবিধ পদক্ষেপ গ্রহণের কারণে দেশের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। যেকারণে দেশরত্ন শেখ হাসিনা বলেছেন, জনগণের মুকুটে আরেকটি বিজয় পালক যুক্ত হয়েছে। আশা করা যাচ্ছে আগামী কয়েক বছরের মধ্যে রপ্তানি খাতে আইসিটি খাত গার্মেন্টস খাতকে ছাড়িয়ে যাবে।

বিএনপির গণমিছিল প্রসঙ্গে তিনি বলেন, ১০ ডিসেম্বর অনেক হম্বিতম্বি করেছিল, শেষ পর্যন্ত তাঁদেরকে সেই সমাবেশ গোলাপবাগে করতে হয়েছে। গণতন্ত্রের লাইসেন্স নিয়ে যারা মানুষ পুড়িয়েছি, জাতির পিতাকে হত্যাসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টার্গেট করে ২১বার যাঁরা হত্যার চেষ্টা করেছিল তাঁদের মূলোৎপাটন বাংলার মাটি থেকে নিশ্চিত করতে হবে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিবেশ যেন সমুন্নত থাকে, যেকোন প্রয়োজনে শিক্ষার্থীদের নানা সংকটে পাশে থাকার আহ্বান জানান ছাত্রলীগের এ শীর্ষ নেতা।

এসময় রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোর বিভিন্ন পর্যায়ের কয়েকশত ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। নেতা-কর্মীদের ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিভিন্ন স্লোগানে মুখর থাকতে দেখা গেছে। ব্যানার ও ফেস্টুনগুলোতে বাংলাদেশের অগ্রযাত্রার নানা দিক ফুটিয়ে তোলা হয়।

গত বুধবার (২৮ ডিসেম্বর) সরকারি মালিকানাধীন প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) মেট্রোরেল প্রকল্প বাস্তবায়নে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ২ কোটি ঢাকাবাসীর বহুদিনের কাঙ্ক্ষিত স্বপ্নের মেট্রোরেল উদ্বোধন করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: