সিরাজগঞ্জে বাসের সঙ্গে ট্রেনের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ০৯:২৪ পিএম

সিরাজগঞ্জে বাসের সাথে পদ্মা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষে ১ জন নিহত ও ২৫ জন আহত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে পাকশী রেলওয়ের সরকারী নির্বাহী প্রকৌশলী মোঃ সিপন আলীকে প্রধান করে পাচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবার কথা বলা হয়েছে।

তদন্ত কমিটি গঠনের কথা নিশ্চিত করে বাংলাদেশ রেলওয়ের সিরাজগঞ্জের সিনিয়র সাব এসিস্ট্যান্ট ইন্জিনিয়র আহসান রহমান বলেন, বিভাগীয় ভাবে পাকশী রেলওয়ের সরকারী নির্বাহী প্রকৌশলী মোঃ সিপন আলীকে প্রধান করে পাচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী তিন কর্মদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক তোফাজ্জল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়াও হাসপাতালে গিয়ে গুরুত্বর আহত একজনকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তাকে জেলা প্রসাশকের পক্ষ থেকে দশ হাজার টাকা দেওয়া হয়।

উল্লেখ্য বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে সদর উপজেলার শহীদ এম মনসুর আলী স্টেশনের সদানন্দপুর কড্ডার মোড় রেলক্রসিং পার হওয়ার সময় ঢাকাগমী একটি যাত্রীবাহী বাসের সাথে রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হলে বাসটি রাস্তার পাশে সিটকে পড়ে। এতে এক জন নিহত ও ২৫ জন আহত হয়। আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত বাবুল ঠাকুরগাঁও জেলার বালিয়ডাঙ্গা উপজেলার বাসিন্দা। প্রত্যক্ষদর্শী এবং বাসের আহত যাত্রীদের অভিযোগ রেলক্রসিং গেইটম্যানের দায়িত্ব অবহেলার কারনে এই দুর্ঘটনা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: