আ.লীগের প্রার্থী হতে চান মাহি, যা বললেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ১১:১৩ এএম

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে লড়তে চান ঢাকাই সিনেমার চিত্রনায়িকা মাহিয়া মাহি। সেজন্য আওয়ামী লীগ থেকে প্রার্থী হওয়ারও আশা করছেন তিনি। এদিকে  মাহির মনোনয়ন চাওয়ার বিষয়ে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ তথ্য জানিয়েছেন তিনি।

মাহিয়া মাহির প্রার্থী হওয়ার চেষ্টার বিষয়টি তুলে ধরে ওবায়দুল কাদের বলেছেন, ‘তিনি (মাহি) দলীয় প্রার্থী হতে ফরম নিতে চান। চাঁপাইনবাবগঞ্জে প্রার্থী হতে চান। তার বাড়ি সেখানে।’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী বলেছেন ওর (মাহি) পরিবার তো আওয়ামী লীগের পরিবার। তিনিও আওয়ামী লীগ করেন। ঠিক আছে ফরম সংগ্রহ করুক।

তাহলে কি ওই অভিনেত্রী আওয়ামী লীগের দলীয় প্রার্থী হচ্ছেন? জবাবে ওবায়দুল কাদের বলেন ‘প্রার্থী হচ্ছেন কি না, বলতে পারব না। তাকে ফরম কেনার অধিকার দেওয়া হচ্ছে।’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রার্থী চূড়ান্ত করবে আমাদের দলের মনোনয়ন বোর্ড।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের (গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট) উপনির্বাচনে নায়িকা মাহিয়া মাহি নৌকা প্রতীকে মনোনয়ন চেয়ে গণসংযোগ করছেন। গত সোমবার বিকালে নাচোল রেলস্টেশনে এবং মঙ্গলবার বিকালে গোমস্তাপুরের রহনপুর বাজারে আসন্ন উপনির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়ে গণসংযোগ করেন। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও নির্বাচনি প্রচার চালাচ্ছেন।

এদিকে চিত্রনায়িকা মাহিয়া মাহি ‘চাঁপাইনবাবগঞ্জ ২’ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি শারমিন আক্তার নিপা (মাহিয়া) নামে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। বৃহস্পতিবার বিকালে মাহি আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

উল্লেখ্য, বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-ভোলাহাট-নাচোল) আসন শূন্য হয়। এখানে ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এই আসন থেকে নির্বাচন করতে চান মাহি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: