বিএনপির গণমিছিল শুরু

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ০৪:০২ পিএম

রাজধানীতে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে সরকারবিরোধী সমমনা দলগুলোর প্রথম যুগপৎ আন্দোলন কর্মসূচি ‘গণমিছিল’। শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুর পৌনে ৩টায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে গণমিছিল আনুষ্ঠানিকভাবে শুরু হয়। কোরআন তেলোয়াতের করেন ওলামা দলের নেতা মাওলানা আলমগীর হোসেন।

এই কর্মসূচী সফল করতে নাইটিঙ্গেল মোড় থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত সড়কে অবস্থান নিয়েছেন বিএনপির হাজারও নেতাকর্মী। তাদের অবস্থানের কারণে এসব এলাকায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। গণমিছিল অস্থায়ী মঞ্চে ইতোমধ্যে উপস্থিত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান।

এদিকে, বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে রাজধানীর মগবাজার মোড় থেকে পুরান পল্টন পর্যন্ত জায়গায় জায়গায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ ও আইনশৃঙ্খলার রক্ষাকারী বাহিনীর অন্যান্য সদস্যরা। এ সময় পুলিশের এপিসি গাড়িকেও টহল দিতে দেখা গেছে এসব এলাকায়। বিএনপির গণমিছিল ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দুপুরে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) এ কে এম হাফিজ আক্তার সংবাদমধ্যমে কথা বলেছেন।

তিনি বলেন, বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে আমরা নিরাপত্তা বলয় রেখেছি যাতে জনগণের ভোগান্তি না হয়। জনদুর্ভোগ যাতে না হয়, সে লক্ষ্যে আমরা ঢাকা শহরে পুলিশ মোতায়েন করেছি। আগামীকাল থার্টি ফার্স্ট নাইট আর আজ রাজনৈতিক বিভিন্ন দলের কর্মসূচি রয়েছে। সেই বিবেচনায় অন্য কোনো ঘটনা যেন না ঘটতে পারে সেই লক্ষ্যে আমরা পুলিশ মোতায়েন করেছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: