ময়মনসিংহকে হারিয়ে বিভাগীয় সেমিফাইনালে নেত্রকোনা

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ০৯:১১ পিএম

শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম ভেন্যুতে ইয়ং টাইগার্স অনুর্ধ্ব- ১৪ জাতীয় ক্রিকেট টুর্নামেন্টে ময়মনসিংহ জেলা দলকে হারিয়ে ঢাকা বিভাগীয় (উত্তর) সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। নেত্রকোনার সঙ্গী হয়েছে জামালপুর জেলা দল। শেরপুর ভেন্যুর ৪টি দলের খেলায় পর পর ২ খেলায় হেরে বিদায় নিয়েছে ময়মনসিংহ ও নরসিংদী জেলা। আর দুই খেলায় জিতে বিভাগীয় ফাইনালে উন্নীত হয়েছে নেত্রকোনা ও জামালপুর জেলা।

শুক্রবার (৩০ ডিসেম্বর) শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম ভেন্যুতে নেত্রকোনা ও ময়মনসিংহের জন্য ছিলো বাঁচা-মরার লড়াই। তীব্র কুয়াশা ও শিশিরের কারণে ৫০ ওভারের খেলাটি সকালে নির্ধারিত সময়ে শুরু না হওয়ায় দুপুরের দিকে খেলা শুরু হলে ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে ২৫ ওভারের ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে টস জিতে ময়মনসিংহ জেলা ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় নেত্রকোনাকে। নির্ধারিত ২৫ ওভারে নেত্রকোনা দল ৭ উইকেট হারিয়ে ৯৭ রান করে।

নেত্রকোনার ওয়ান ডাউনেনামা অল রাউন্ডার মাহমুদুল হাসান অর্নব ২ ছক্কা ১ চারে ৪০ রান করেন। এছাড়া মাহমুদুর জয় ২ চারে ১৪ রান এবং অতিরিক্ত থেকে আসে ১৩ রান। ময়মনসিংহের পক্ষে বোলার সাজ্জাদ নিরব ১২ রানে ৩টি এবং ওপেনিং ফাস্ট বোলার আবিয়াজ নেন ২১ রানে ২ উইকেট। নির্ধারিত সময়ে বোলিং শেষ করতে না পারায় স্লো ওভার রেটের কারণে ময়মনসিংহ জেলা দলের ইনিংসের ৩ ওভার কার্টেল করে ২২ ওভারে ৯৮ রানের টার্গেট নির্ধারিত হয়। কিন্তু ময়মনসিংহ জেলা দল ২১ ওভারে ৭৫ রানে অল আউট হলে ২২ রানের জয় পেয়ে নেত্রকোনা দল।

এসময় বিভাগীয় সেমিফাইনালে উঠার আনন্দে মেতে ওঠেন ক্ষুদে ক্রিকেটাররা। ময়শনসিংহের পক্ষে সাজ্জাদ ২৬ রান, মাহিম ১৩ রান ও মুহিবুল ইসলাম খান ১০ রান করেন। অতিরিক্ত থেকে যোগ হয় আরও ১৯ রান। কিন্তু তাতে দলের পরাজয় ঠেকানো যায়নি। নেত্রকোনার পক্ষে স্পিনার আদনান সানি ৯ রানে ৩ উইকেট এবং আশিক ও মাহমুদুল যথাক্রমে ১৮ ও ২১ রানে প্রতিপক্ষের ২টি করে উইকেট নেন। বিভাগীয় সেমিফাইনাল ও ফাইনাল খেলা আগামী ৬, ৭ ও ৯ জানুয়ারী ময়মনসিংহ সার্কিট হাইজ গ্রাউন্ড ভেন্যুতে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিসিবির হান্টিং কোচ শ্যামল সরকার।

এদিকে, শুক্রবার ময়মনসিংহ ভেন্যুতে শেরপুর জেলা অনূর্ধ্ব-১৪ দল কিশোরগঞ্জ অনূর্ধ্ব-১৪ দলকে ১০ রানে হারিয়ে প্রথম জয় পেয়েছে। ৩২ ওভারের খেলায় শেরপুর জেলা দল ১৩৪ রান করে। দলের হয়ে আলিফ সর্বোচ্চ ৫৯ রান এবং রাজন, জাকির ও রিদম ২ টি করে উইকেট নেয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: