কমলগঞ্জে মেরামতের পর আবার ভেঙে গেছে ধলাই সেতু

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ১০:০৯ পিএম

মৌলভীবাজার জেলার কমলগঞ্জের চৈত্রঘাট বাজার সংলগ্ন ধলাই সেতুর দক্ষিণ পার ধসে যাওয়ার ১৪ দিন পর আংশিক মেরামতে সেতুর ওপর যানবাহন চলাচল শুরু হলেও গতকাল রাতে ভারী যানবাহনে আবার সেতুটি ভেঙে যায়। ফলে জেলা শহরের সাথে কমলগঞ্জের সরাসরি যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

জানা যায়, উপজেলার রহিমপুর ইউনিয়নের চৈত্রঘাট বাজারে ধলাই নদীর উপর সেতুর দক্ষিণ দিক ধসে পড়ে গত ১৭ ডিসেম্বর। এর পর থেকে টানা ১৪দিন ধরে কমলগঞ্জের সাথে মৌলভীবাজারের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। টানা ১৪ দিন ধরে বিভিন্ন বিকল্প পথে যানবাহন চলাচলে অতিরিক্ত ভাড়াও সময় ব্যয় করায় জন দুর্ভোগ সৃষ্টি হয়। গত কয়েকদিনে সেতুটি আংশিক মেরামত করে বৃহস্পতিবার বিকেলে হালকা যানবাহনের জন্য সেতুটি খুলে দেওয়া হলেও মধ্যে রাতে কয়লা বুঝাই একটি বড় ট্রাক আবার সেতুটি ভেঙে ফেলে। এতে করে সাধারণ মানুষ ভোগান্তি পোহাতে হয়।

মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগ সুত্রে জানা যায়, গত কয়েকদিনে ধলাই নদীর সেতুর উপর কাজ করে পৃথক স্টিলের স্পেন বসিয়ে ছোট গাড়ির জন্য খুলে দেওয়া হয়েছিল। শুক্রবার রাতে কয়লা বুঝাই বড় একটি ট্রাক সেতুটি আবার ভেঙে দেয়। সেতুটি মেরামতের জন্য পুনরায় কাজ শুরু করা হবে।

স্থানীয় এলাকাবাসী জানান, ব্রিটিশ আমলের সেতুটি ভেঙে দ্রুত সময়ে নতুন করে নির্মাণ করা হোক। সেতুটি মেরামত কারার পর গতকাল খুলে দেওয়া হলে রাতেই আবার ভেঙে যায়।

মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.জিয়া উদ্দিন বলেন, ‘সেতুটি মেরামত করে ট্রায়েল এর জন্য গতকাল খুলে দিয়েছিলাম কিন্তু গতকাল রাতেই ভারি যানবাহন সেতুটি আবার ভেঙে দিয়েছে। আমরা পুনরায় মেরামতের কাজ আরম্ভ করেছি। একই সাথে সেতুটি নতুন করে নির্মাণের জন্য স্থানীয় এমপি মহোদয়ের ডিও লেটার সহ সবকিছু ঢাকায় পাঠানো হয়েছে। খুব শিগগিরই সেতুটি টেন্ডার হবে বলে তিনি জানান।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: