নিউইয়র্কে চালু হলো বৈধ গাঁজার দোকান

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ০৯:৫৭ পিএম

নিউইয়র্কে প্রথমবারের মতো বৈধ গাঁজার দোকান চালু করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ম্যানহাটনের প্রাণকেন্দ্রে দোনটি চালু হওয়ার পর শতশত মানূষেক সেখানে ভিড় করতে দেখা যায়। দোকানটি একটি বেসরকারি উন্নয়ন সংস্থার পক্ষ থেকে খোলা হয়েছে। যেকোনো প্রাপ্তবয়স্ক ব্যক্তি বিনোদনের জন্য সেখান থেকে গাঁজা কিনতে পারবেন।

জানা গেছে, দোকানটি থেকে যে অর্থ আয় হবে সেটি গৃহহীন ও এইডস রোগীদের সেবায় ব্যায় করা হবে এক বিবৃতিতে নিউইয়র্কের মেয়র ক্যাথি হোচুল বলেন, আমরা আশা করছি নিউইয়র্ককে নিরাপদ শহর হিসেবে গড়ে তুলতে পারবো। প্রথম গাঁজার দোকান হিসেবে এটি একটি মাইলফলক হিসেবে থাকবে।

দোকানটিতে আসা এক ক্রেতা বলেন, এর আগে আমি গাঁজা সেবনের অপরাধে গ্রেফতার হয়েছিলাম। তাই ইতিহাসের সাক্ষী হতে এখানে এসে দাঁড়িয়েছি। আজ থেকে গাঁজা সেবনে আর নিজেকে অপরাধী বলে মনে হবে না। বাড়িতে গাঁজা রাখা কোনও অপরাধ নয় বলে এর আগে ঘোষণা দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন ফেডেরাল আইনে কয়েক হাজার বাসিন্দাদের গ্রেফতার করা হয়েছিল গাঁজা রাখার অপরাধে। তাদের ক্ষমা করার নির্দেশ দিয়েছিলেন তিনি। সূত্র - রয়টার্স

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: