সিইউবি'র সিএসই বিভাগের উদ্যোগে কিক অফ প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২, ০৬:১২ পিএম

কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের (সিইউবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও কম্পিউটার সোসাইটির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হল কিক অফ প্রোগ্রামিং কনটেস্ট, ফল-২০২২। বৃহস্পতিবার ২৯ ডিসেম্বর রাজধানীর মেরুল বাড্ডায় সিইউবির ক্যাম্পাসে সিএসই বিভাগের হেড প্রফেসর সৈয়দ আখতার হোসেনের নেতৃত্বে আয়োজিত হয় এই কনটেস্ট।

সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথের সামনে বেলুন ওড়ানোর মধ্য দিয়ে উদ্বোধন করা হয় অনুষ্ঠানটি। এরপর সাড়ে ৯টা থেকে সিইউবির অডিটোরিয়ামে সম্মানিত অতিথিবৃন্দের বক্তব্যের মধ্য নিয়ে আনুষ্ঠানিক সূচনা করা হয় কনটেস্টের। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে কম্পিউটার সায়েন্স ও কম্পেটিটিভ প্রোগ্রামিং-এর পথপ্রদর্শক প্রফেসর এম কায়কোবাদ। এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যালিখাতার ফাউন্ডার ও সিইও ড. শাহাদাত খান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এইচ এম জহিরুল হকের স্বাগত বক্তব্যের পর বক্তব্য রাখেন সম্মানিত অতিথিরা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর এএসএম শিরাজুল হক, স্টুডেন্ট অ্যাফেয়ার্সের ডিরেক্টর আফিজুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এএসএমজি ফারুক এবং অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা।

দুপুর ১২টা থেকে কম্পিউটার ল্যাবে শুরু হয় শিক্ষার্থীদের প্রোগ্রামিং প্রতিযোগীতা। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের সাথে উপস্থিত ছিলেন ফুরকান সফটওয়্যার-এর সিইও মাহমুদ রিদওয়ান। প্রতেযোগী সকলকে দেওয়া হয় অংশগ্রহণের সার্টিফকেট। বিজয়ী তিনজন শিক্ষার্থী জিতে নেয় অর্থ পুরস্কার।

পুরো অনুষ্ঠানে সিএসই বিভাগের হেড প্রফেসর সৈয়দ আখতার হোসেনকে সহযোগীতা করেন একই বিভাগের লেকচারার হাসানুজ্জামান এবং ফারিয়া তাবাসসুম। এই প্রতিযোগীতা ভবিষ্যতে ছাত্রদেরকে আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগীতাগুলোর জন্যে প্রসতুত হতে সাহায্য করবে বলে মনে করেন শিক্ষকরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: