জাতীয় প্রেস ক্লাব নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন, চলছে গণনা

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২, ০৬:১৮ পিএম

জাতীয় প্রেসক্লাবের পরিচালনা কমিটির ব্যবস্থাপনা কমিটির ২০২৩-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ শেষে এখন গণনা চলছে। শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টা শুরু হয়ে বিকাল ৫টার দিকে ভোটগ্রহণ শেষ হয়।নির্বাচন উপলক্ষে সকাল থেকে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণ প্রার্থী ও ভোটারদের সমাগমে জমজমাট হয়ে ওঠে। নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের ১৭টি পদে এবার ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার ১ হাজার ১০২ জন।

নির্বাচনে ক্লাবের বর্তমান সভাপতি ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম মনোনীত ফরিদা-শ্যামল পরিষদ এবং সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজের নেতৃত্বে সবুজ-ইলিয়াস পরিষদ নামে দুটি পূর্ণাঙ্গ প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এছাড়াও প্যানেলের বাইরে আরও ১০ জন সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটে বিজয়ীরা আগামী দুই বছর জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনায় নেতৃত্ব দেবেন। ভোটগ্রহণ ও ফল ঘোষণার জন্য ক্লাবের সহযোগী সদস্য মো. মোস্তফা-ই-জামিলকে চেয়ারম্যান করে আট সদস্যের একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠিত হয়েছে। এবারের নির্বাচনে সভাপতি পদপ্রার্থী মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী শ্যামল দত্ত। বিএনপি সমর্থিত সবুজ-ইলিয়াস পরিষদ থেকে সভাপতি পদপ্রার্থী কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী ইলিয়াস খান।

ফরিদা-শ্যামল পরিষদ থেকে সিনিয়র সহ-সভাপতি পদে কার্তিক চ্যাটার্জি, সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা, যুগ্ম সম্পাদক আইয়ুব ভূইয়া ও আশরাফ আলী, কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী নির্বাচন করছেন। সবুজ-ইলিয়াস পরিষদে সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ, সহ-সভাপতি সৈয়দ আলী আসফার, যুগ্ম সম্পাদক ইলিয়াস হোসেন ও সাঈদুল হোসেন সাহেদ এবং কোষাধ্যক্ষ পদে হাসান শরীফ প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাহী কমিটির ১০টি সদস্য পদে উভয় প্যানেল থেকে ২০ জন ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরও ১০ জন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: