হাওর অঞ্চল, চরাঞ্চল পার্বত্য অঞ্চলসহ সকল অঞ্চলে বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২, ০৮:৩৮ পিএম

নতুন বছরে সকল শিক্ষার্থীরা নতুন বই পাবে। হাওর অঞ্চল, চরঅঞ্চল পার্বত্য অঞ্চলসহ যে সকল অঞ্চলে যাতায়াতের সমস্যা আছে সেই অঞ্চলে বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (৩১ ডিসেম্বর) সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের ৫০ বছর সুবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরোও বলেন, যে সকল এলাকায় শিক্ষক সংকট আছে, শিক্ষকদের থাকার ব্যবস্থা নেই আমরা সেই সমস্যা দূর করার জন্য পরিকল্পনা হাতে নিয়েছি। এবছর থেকেই মুক্তিযুদ্ধের বই বাধ্যতামুলক করেছে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিকের ১ম শ্রেণী ও মাধ্যমিকের ৬ষ্ঠ শ্রেণীতে এই বছরের শুরু থেকেই মুক্তিযুদ্ধের বই দেয়া

তিনি আরোও বলেন, শিক্ষা নিয়ে সরকার নতুন পরিকল্পনা হাতে নিয়েছে। এই পরিকল্পনায় আমাদের কোন শিক্ষার্থী, কোন অঞ্চল শিক্ষার দিক দিয়ে পিছিয়ে থাকবে না। সারা বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন যাতায়াত ব্যবস্থায় যুক্ত করেছেন টিক তেমনি শিক্ষাও প্রতিটি মানুষের কাছে পৌঁছে যাবে।

এসময় উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মো.মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার এহসান শাহ প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: