নতুন ভবন পেয়ে শিক্ষক-শিক্ষার্থীদের উচ্ছ্বাস

প্রকাশিত: ০১ জানুয়ারি ২০২৩, ০৩:৫৭ পিএম

কক্সবাজারের কলাতলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত স্কুল ভবনের উদ্বোধন করা হয়েছে। নতুন একাডেমিক ভবন পেয়ে উচ্ছ্বসিত প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা। শনিবার (১ জানুয়ারি) বেলা ১১টার দিকে কলাতলী আদশ উচ্চ বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট ভবনের এক তলা এ একাডেমিক ভবন ও বিতরণ উৎসব উদ্বোধন করেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। ৮৫ লাখ টাকা ব্যয়ে এ স্কুল ভবনটি নির্মাণ করা হয়েছে। কক্সবাজার শিক্ষাপ্রকৌশল অধিদফতরের আওতায় নির্মাণ কাজটি করা হয়।

কলাতলী স্কুলের প্রাক্তন শিক্ষার্থী শিক্ষার্থী সাইদুল ফরহাদ বলেন, আমাদের স্কুলটি এইরকম বহুতল ভবন হবে কোনদিন কল্পনা করেনি। আজ আমি অনেক আহ্লাদ। আমি মনে করি আমার জীবনে ২০২৩ সালের প্রথম দিনের শ্রেষ্ঠ উপহার।

কলাতলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ ছৈয়দ নূর বলেন, আমাদের দীর্ঘ দিনের স্বপ্ন ছিল একটি সুসজ্জিত একাডেমিক ভবনের পাওয়ার। ২০২৩ সালে আমাদের সেই স্বপ্ন পুরণ হলো। ধন্যবাদ মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা, মাননীয় সাংসদ সাইমুম সরোয়ার কমলকে।

প্রধান অতিথির বক্তব্য সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন,নতুন বই যেভাবে শিশুদের আনন্দিত, উজ্জীবিত ও অনুপ্রাণিত করে সেই অনুপ্রেরণায় আজকের শিশুরা আগামীর আলোকিত বাংলাদেশ গড়বে।

২০৪১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ করার ঘোষণা দিয়েছেন। স্মার্ট বাংলাদেশের কারিগর আজকের শিশুরা। তাই অভিভাবকদের অনুরোধ করব, আসুন আমরা আমাদের শিশুদের স্মার্ট বাংলাদেশের কারিগর হিসেবে গড়ে তুলি।

তিনি আরও বলেন, আমাদের ছেলে মেয়েদের মনোজগতের আবেগকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনায় ২০১০ শিক্ষাবর্ষ থেকে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের বিনামূল্যে শতভাগ নতুন পাঠ্যবই প্রদান করা হচ্ছে।

এইসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কলাতলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুফিজুর রহমান, কক্সবাজার পৌরসভার ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর এম এ মঞ্জুর, বিদ্যালয় পরিচলনা কমিটির সভাপতি এডভোকেট মমতাজ উদ্দিনসহ অত্র প্রতিষ্ঠানের শিক্ষক-ছাত্রছাত্রী ও অভিভাবক বৃন্দ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: