লালমনিরহাটে জাতীয় সমাজসেবা দিবস পালিত

প্রকাশিত: ০২ জানুয়ারি ২০২৩, ০৪:১৭ পিএম

'উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়-দেশ গড়ব সমাজসেবায়' এই স্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচীর মধ্যদিয়ে সারাদেশের ন্যায় লালমনিরহাটেও জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে।

সোমবার (২ জানুয়ারি) সকালে লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তন থেকে জেলা সমাজসেবার একটি র‍্যালি বের হয়ে শহরের মুল মুল সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালিতে জেলা ও সদর সমাজসেবার পাশাপাশি বিভিন্ন সরকারী ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারী, জেলার বিভিন্ন এনজিও প্রতিনিধি ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ অংশ নেয়।

পরে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন লালমনিরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ। লালমনিরহাট জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মতিনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ মতিয়ার রহমান, পুলিশ সুপার সাইফুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ নির্মলেন্দু রায়, কবি ও সমাজসেবক ফেরদৌসী বেগম বিউটি প্রমূখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকারের দক্ষ নেতৃত্বে সমাজসেবার আওতায় এখন দেশের শহর ও প্রত্যন্ত এলাকার অনেক বিধবা ও বয়স্ক মানুষের সংসার চলছে।এছাড়া চিকিৎসা সহায়তা প্রদানসহ নানা কর্মসূচীর আওতায় সমাজসেবা যে কাজগুলো পরিচালনা করে এবং সমাজের সাধারণ মানুষের উন্নয়নে বর্তমান সরকার যে প্রকল্পগুলো হাতে নিয়েছে তা সফলভাবে বাস্তবায়ন হচ্ছে। আগামীতে সামাজিক উন্নয়ন সাধনে কাজ অব্যাহত রাখবে সমাজসেবা অধিদপ্তর। সমাজসেবার সুবিধাভোগী মানুষ বিগত সরকারের সময় বর্তমান প্রাপ্ত সুবিধাকে স্বপ্ন হিসেবে দেখতো তবে আজ তাদের দেখা স্বপ্ন বাস্তবতায় রুপ নিয়েছে।

আলোচনা সভা শেষে সম্মননা স্বারক প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: