৬০ সন্তানের বাবা জান মুহাম্মাদ বললেন ‘স্ত্রীরা আরও চান’

প্রকাশিত: ০২ জানুয়ারি ২০২৩, ০৯:৪৬ পিএম

হাজী জান মুহাম্মাদ খান। গতকাল রবিবার ৬০ তম সন্তানের পিতা হয়েছেন। তিনি পাকিস্তানের বেলুচিস্তানের রাজধানী কোয়েটার বাসিন্দা। এমনই তথ্য জানিয়েছেন বিবিসিকে। তিনি বলেছেন, ৬০ তম সন্তানের পিতা হয়েছেন, এর মধ্যে পাঁচটি সন্তান মারা গেছে, বাকিরা সুস্থভাবে বেঁচে আছে।

জান মুহাম্মদ জানান, আল্লাহ চাইলে তিনি আরও সন্তানের পিতৃত্ব চান। এজন্য সরদার জান মুহাম্মাদ খান চতুর্থ বিয়ের পরিকল্পনাও করেছেন। পঞ্চাশ বছর বয়সী সরদার জান মুহাম্মাদ খান কোয়েটা শহরের ইস্টার্ন বাইপাস এলাকার বাসিন্দা এবং খালজি গোত্রের একজন সদস্য। তিনি একজন চিকিৎসক এবং ওই এলাকায় তার একটি ক্লিনিক আছে।

তিনি জানান, এত সন্তানের নাম মনে থাকে কি না, জানতে চাইলে জবাবে বলেন, কেন নয়? ২০৫০ সালের মধ্যে পৃথিবীর মোট জনসংখ্যা বৃদ্ধির পেছনে ভূমিকা থাকবে যে আটটি দেশের, পাকিস্তান তার অন্যতম। জাতিসংঘের তথ্য বলছে, ১৯৬০ সাল থেকে বিশ্বব্যাপী জনসংখ্যা বৃদ্ধির হার কমছে, এবং ২০২০ সালে এই হার ছিল এক শতাংশেরও কম। কিন্তু পৃথিবীতে জনসংখ্যা বৃদ্ধির হার যেখানে এক শতাংশের নিচে, পাকিস্তানে সেটি এখন ১ দশমিক ৯ শতাংশ।

সরদার জান মুহাম্মাদ খান জানান, তিনি চতুর্থ বিয়ে করতে চান এবং সেজন্য তিনি পাত্রী খুঁজছেন। তিনি বলেন, আমার সব বন্ধুকে বলে রেখেছি আমাকে চতুর্থ বিয়ের জন্য একজন পাত্রী খুঁজে দিতে। বয়স হয়ে যাচ্ছে, তাই তাড়াতাড়ি বিয়ের কাজটা সারতে চাই। খবর বিবিসি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: