নিখোঁজ বিএনপি নেতার বাসায় জাতিসংঘ প্রতিনিধিদল

প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০২৩, ১১:২২ পিএম

বিএনপির নিখোঁজ নেতা সাজেদুল ইসলাম সুমনের বাসায় গিয়েছেন জাতিসংঘের প্রতিনিধিদল। মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে রাজধানীর শাহীনবাগে সাজেদুলের বাসায় পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রতিনিধি দলের সদস্যরা। প্রতিনিধি দলে ছিলেন জাতিসংঘের ঢাকা কার্যালয়ের মানবাধিকার বিষয়ক জ্যেষ্ঠ উপদেষ্টা হুমা খান ও মানবাধিকারবিষয়ক উপদেষ্টা জাহিদ হোসেন।

এ সময় তারা সাজেদুলের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। এর আগে গত ১৪ ডিসেম্বর ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস নিখোঁজ সাজেদুলের বাসায় যান। ওই দিন সাজেদুল ইসলামের শাহীনবাগের বাসা থেকে বের হওয়ার পর একদল লোক মার্কিন দূতের পথ আটকে তাঁকে স্মারকলিপি দেওয়ার চেষ্টা করেন। এ ঘটনায় মার্কিন দূতের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে যুক্তরাষ্ট্র।

নিখোঁজ বিএনপি নেতা সাজেদুলের বোন সানজিদা ইসলাম জানান, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বাসায় আসার কারণে কোনো চাপ কিংবা কোনো ধরনের হয়রানির শিকার হচ্ছেন কি না এসব বিষয়ে খোঁজ নিয়েছেন জাতিসংঘের সদস্যরা। এর আগে গত ১৪ ডিসেম্বর ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস নিখোঁজ সাজেদুলের বাসায় যান। ওই দিন বের হওয়ার পথে মার্কিন দূতের পথ আটকে কয়েকজন স্মারকলিপি দেওয়ার চেষ্টা করেন। এ ঘটনায় মার্কিন দূতের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে যুক্তরাষ্ট্র।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: