গাইবান্ধায় ভোট: আড়াই ঘন্টায় ১০ শতাংশ ভোট

প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২৩, ১১:৫৭ এএম

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেন, ভোটার উপস্থিতি ১০ শতাংশের মতো। প্রচণ্ড শীত, চরাঞ্চলে খুবই দুর্গম জায়গা। এজন্য এখন একটু কম। বুধবার(৪ জানুয়ারি) রাজধানীর আগারগাওয়ে নির্বাচন ভবনে সিসিটিভি ক্যামেরা দিয়ে ঢাকা বসে মনিটিরিং করার সময়ে সাংবাদিকদের প্রশ্নের জবানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১২ অক্টোবর অনিয়মের কারণে বন্ধ করা হয়েছিল। আজ সেটা পুনর্ভোট হচ্ছে। সেই ভোটে সেখানে আমরা সিসি ক্যামেরায় পর্যবেক্ষণে দেখতে পাচ্ছি ইভিএমে ভোট নিয়ে এখন পর্যন্ত কোনো সমস্যা নাই। ভোট আমাদের দেখামতে ভালো হচ্ছে, সুন্দর হচ্ছে। এ পর্যন্ত গতবার যে সিচুয়েশন দেখতে পেয়েছিলাম সে সিচুয়েশনটা আমরা দেখতে পাচ্ছি না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন,কেন্দ্রে ডাকাত নাই। আমরা গতবারের মতো এ পর্যন্ত মাঠে ডাকাত দেখি নাই। ভোটাররা সুন্দরভাবে পরিচিতি শানাক্ত হওয়ার পর গোপন বুথে যাচ্ছেন ব্যালট ইউনিটে নির্বিঘ্নে ভোট দিচ্ছেন। ওখানে অন্য লোকের ভোট দেওয়ার বিষয়টি এখনও আমাদের চোখে পড়ে নাই।

তিনি আরও বলেন, ভোটার উপস্থিতি ১০ শতাংশের মতো। প্রচণ্ড শীত, চরাঞ্চলে খুবই দুর্গম জায়গা। এজন্য এখন একটু কম। আশাকরি ভোটার উপস্থিতি বেড়া বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে।সিসি ক্যামেরা কারণেই যারা অনিয়ম করার দিকে আগ্রহ থাকেন, সেই আগ্রহ অনেকটাই প্রশমিত হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: