জাবি প্রেসক্লাবের দশক পূর্তি স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন

প্রকাশিত: ০৬ জানুয়ারি ২০২৩, ১০:০৩ পিএম

মোঃ আবু দারদা লিমন, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রেসক্লাবের এক দশক পূর্তি উপলক্ষে প্রকাশিত স্বারকগ্রন্থ 'প্রত্যয়' এর মোড়ক উন্মোচিত হয়েছে। শুক্রবার (৬ জানুয়ারি) বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের কনফারেন্স কক্ষে এই মোড়ক উন্মোচন করা হয়।

এসময় জাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নূর হাসান নাঈমের সঞ্চালনায় স্বাগত বক্তব্যে জাবি প্রেসক্লাবের সভাপতি ইমন মাহমুদ বলেন, 'বছরের শেষ দিকে এসে এই কাজটি আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং ছিলো। জাবি প্রেসক্লাবের সদস্যদের অনেক দিনের আবেগ ভালোবাসার সম্মিলন এই স্মরণিকা। অনেক দিন-রাতের পরিশ্রমের কাঙ্ক্ষিত ফল জাবি প্রেসক্লাবের গৌরবময় পথচলার এক দশক পূর্তি স্মারক 'প্রত্যয়'। এই বিশাল কর্মযজ্ঞে যারা সহযোগিতা করেছেন তাদের অন্তরের অন্তঃস্থল থেকে জানাচ্ছি অকৃত্রিম ভালোবাসা।'

জাবি প্রসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম মুজতবা ধ্রুব বলেন, 'প্রেসক্লাব প্রতিষ্ঠালগ্নে যে প্রতিকূলতা পারি দিয়েছে তা উপস্থিত সকলেই জানেন।প্রেসক্লাব সকল বাধা বিপত্তি পার হয়ে যেভাবে সাফল্যের ধারা অব্যাহত রেখেছে তা প্রশংসনীয়'।

প্রধান অতিথির বক্তব্যে প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক এ কে এম শাহনেওয়াজ বলেন, 'বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা একটু চ্যালেঞ্জিং। এখানে বিভিন্ন জায়গা থেকে অনেক মেধাবিরা আসেন। এদের অনেকেরই অনেক রাজনৈতিক দর্শন থাকে। অনেকেই সাংবাদিকতা করতে গিয়ে দর্শনের সাথে তা গুলিয়ে ফেলেন। আমরা আশা করবো শিক্ষার্থীরা দর্শন ও সাংবাদিকতাকে আলাদা করে বস্তুনিষ্ঠ চর্চার মাধ্যমে সাংবাদিকতা করবে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে ইতিবাচকভাবে তুলে ধরবে।'

এসময় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক শামছুল আলম, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক শাহেদুর রশিদ, ফার্মেসি বিভাগের অধ্যাপক সুকল্যাণ কুমার কুণ্ডু, প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক কবিরুল বাশার, প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি, জাবি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ইমন রহমান, সাবেক সভাপতি আমিনুল ইসলাম ইসহাক, সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি জাহিদ সুলতান লিখন, সাবেক সভাপতি রিজু মোল্লা, সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের, সাবেক সভাপতি মো. মূসা, সাবেক সভাপতি হাসান তানভীর, সাবেক সাধারণ সম্পাদক খলিলুর রহমান প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: