গবাদি পশু চুরির অভিযোগে আলোচিত ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৩, ১০:৩৫ পিএম

গবাদি পশু চুরি এবং নানা অনিয়মের অভিযোগে কক্সবাজারের চকরিয়ার সাহারবিল ইউনিয়ন পরিষদের আলোচিত চেয়ারম্যান নবী হোসেনকে বরখাস্ত করে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়েছে।

গতকাল সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত এক চিঠিতে সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোসাইনের বরখাস্তের বিষয়টি নিশ্চিত করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, সাহারবিল ইউপি চেয়ারম্যান নবী হোসাইন বিরুদ্ধে বর্তমানে মহিষ চুরিসহ একাধিক মামলা রয়েছে। এই কারণে স্থানীয় সরকার আইনের বিধি মতে নবী হোসেনকে বরখাস্ত করে চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে জানতে সদ্য বরখাস্ত হওয়া সাহারবিল ইউপি চেয়ারম্যান নবী হোসাইন বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত। ষড়যন্ত্র করে আমাকে ফাঁসানো হয়েছে।

স্থানীয়দের দেওয়া তথ্য মতে, সর্বশেষ ২০২১ সালের ৫ জুন মহেশখালীর কুতুবজোমে থেকে ১৮টি মহিষের একটি পাল চুরি করে নবী হোসেনের চোর চক্র। এই ঘটনায় নবী হোসেন চৌধুরী প্রকাশ নইব্যা তার ভাই লেদু মিয়াসহ ৯ জনের বিরুদ্ধে মামলা হয়। এই মামলায় গত ১৩ ডিসেম্বর কারাগারে যায় নবী হোসেন।

জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, আমার কাছে এখনো অফিসিয়াল কোন কাগজ আসে নি। তবে স্থানীয় সূত্রে বিষয়টি জেনেছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: