বঙ্গবন্ধু দেশে ফিরেছিলেন বলেই আমরা অস্ত্র জমা দিয়েছিলাম: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৩, ০৯:৪৭ পিএম

রাসেল শেখ, গাজীপুর থেকে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন,বঙ্গবন্ধু যদি দেশে না ফিরতেন তাহলে মুক্তিযোদ্ধাদের কাছে যেসব অন্ত্র ছিল এই অস্ত্র আমরা অন্য কারও কাছে সমর্পণ করতাম না। বঙ্গবন্ধু দেশে ফিরেছিলেন বলেই এই অস্ত্র আমরা জমা দিয়েছিলাম।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের উদ্যোগে শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ২৯ বছর জিয়া, এরশাদ,খালেদা জিয়া রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল। এ সময়ে তারা এ দেশের জন্য কী করেছে,শেখ হাসিনার নেতৃত্বে দেশ আবার ঘুরে দাঁড়িয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন,সংসদ নির্বাচন খুব দ্রুত আমরা শেষ করার প্রস্তুতি নিয়েছি। সংসদ নির্বাচনের পর রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট ও বিভিন্ন সরকারি স্থাপনা বীর মুক্তিযোদ্ধাদের নামে করার জন্য আমরা ইতিমধ্যেই ডিসি ও ইউএনও-দের নির্দেশ দিয়েছি।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র (ভারপ্রাপ্ত) আসাদুর রহমান কিরণের সভাপতিত্বে ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুজিবুর রহমান কাজলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, শামসুন্নাহার ভূঁইয়া এমপি, গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এস এম শফিউল আজম, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার বিভাগের গাজীপুরের উপ-পরিচালক (উপ-সচিব) কামরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, বাসন থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারী প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: