বিশ্ব ইজতেমায় এসেছেন ৬৬ দেশের ৫২৮৬ জন মুসল্লি

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩, ০৩:২৪ পিএম

গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমায় বিদেশি মুসল্লিদের নিরাপত্তা, সুরক্ষা ও সেবা প্রদানের জন্য এবারই প্রথম ইজতেমায় কাজ করছে টুরিস্ট পুলিশ। এখন পর্যন্ত সর্বমোট ৬৬ দেশ থেকে প্রায় ৫ হাজার ২৮৬ জন বিদেশি মুসল্লি ইজতেমায় অংশ নিয়েছেন।

আমরা তাদের সঙ্গে সমন্বয় করে কাজ করছি। আরও কিছু মুসল্লি আসবেন। আজ শনিবার (১৪ জানুয়ারি) সকাল ১১টার সময় গাজীপুর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম পুলিশ কন্ট্রোল রুমে এসব বলেন টুরিস্ট পুলিশের ডিআইজি ইলিয়াস শরীফ।

পুলিশ কর্মকর্তা জানান, বিদেশ থেকে আগত মুসল্লিদের অনেকের পাসপোর্ট হারিয়ে যাচ্ছে, সিম পাচ্ছেন না, ম্যানিব্যাগ হারিয়ে যাচ্ছে। তাদের এ সকল সমস্যা অন্যান্য সেবা সংস্থার সঙ্গে সমন্বয় করে কাজ করছি। আমাদের হট লাইন চালু রয়েছে। আমরা সবার সঙ্গে যোগাযোগ রাখছি যেন বাংলাদেশ ভ্রমণ তাদের জন্য নিরাপদ ও নির্বিঘ্ন হয়।

আপনারা জানেন ইজতেমা মোনাজাত শেষে বিদেশি মেহমানরা দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে যায়। আমরা টুরিস্ট পুলিশ কন্ট্রোল রুম স্থাপন করেছি। তারা কে কোথায় যায় তার সঠিক তথ্য সংগ্রহ করে তাদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। তিনি আরও বলেন, ২০১৩ সাল থেকে টুরিস্ট পুলিশ পর্যটকদের নিরাপত্তায় কাজ করছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: