গণতান্ত্রিক কর্মকাণ্ডে বাধা দিচ্ছে সরকার: প্রিন্স

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩, ০৪:৪২ পিএম

সরকার গণতান্ত্রিক কর্মকাণ্ডে বাধা দিচ্ছে অভিযোগ করে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, বিরোধীমত দমনে অপচেষ্টা চালাচ্ছে ক্ষমতাসীনরা। সভা-সামবেশে প্রতিবন্ধকতা তৈরি করছে তারা। পাশাপাশি জনদুর্ভোগ সৃষ্টি করছে। মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

প্রিন্স বলেন, সারাদেশে প্রশাসনকে ব্যবহার করে দমন-নিপীড়ন চালাচ্ছে সরকার। কর্মসূচি পালনে বাধা দিতে চক্রান্ত অব্যাহত রেখেছে তারা।
তিনি বলেন, সোমবার (১৬ জানুয়ারি) চট্টগ্রামে মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশে বিনা উসকানিতে হামলা করে পুলিশ। বিএনপি নেতাকর্মীদের বেধড়ক লাঠিপেটা ও গুলি করে সমাবেশ পণ্ড করে দেয়। পুলিশের এ সাঁড়াশি অভিযানে ১০ জন গুলিবিদ্ধসহ শতাধিক নেতাকর্মী আহত হন। গ্রেফতার করা হয় ২০ জনকে। এছাড়া দেশের বিভিন্ন জায়গায় আইনশৃঙ্খলা বাহিনী বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের উদ্দেশ্যে তল্লাশি এবং ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালায়।

এসব ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের শাস্তি ও আটক নেতাকর্মীদের মুক্তি দাবি করেন প্রিন্স। পাশাপাশি সোমবারের কর্মসূচি সফল দাবি করে নেতাকর্মীদের ধন্যবাদ জানান তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, সহ-মহিলা বিষয়ক সম্পাদক সুলতানা আহমেদ, সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন, নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন, নির্বাহী কমিটির সদস্য শেখ শামীম, নির্বাহী কমিটির সদস্য (দফতরে সংযুক্ত) আবদুস সাত্তার পাটোয়ারী উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: