মেহেদি হাসান হাসিব

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশন বিটের সাংবাদিকদের নেতৃত্বে সাইদুর-হিমেল

   
প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, ১৭ জানুয়ারি ২০২৩

রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির ( আরএফইডি) নতুন সভাপতি হয়েছেন ইত্তেফাকের সাইদুর রহমান, সাধারণ সম্পাদক চ্যানেল ২৪ এর মুকিমুল আহসান হিমেল। নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের এই সংগঠনে মঙ্গলবার (১৭জানুয়ারি) দুপুর ১টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ করা হয় বিকেল চারটা পর্যন্ত। নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত হয় ভোটগ্রহণ। এর আগে একই জায়গায় হয় সংগঠনের বার্ষিক সাধারণ সভা।

নির্বাচনে ৬০ জন ভোটারের মধ্যে সবাই ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে একটি ভোট বাতিল হয়েছে।
আনন্দমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সভাপতি পদে সাইদুর রহমান পেয়েছেন ৩৪ ভোট। আর নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমা ইসলাম পেয়েছেন ২৩ ভোট।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন চারজন। এদের মধ্যে বাংলানিউজ ২৪ এর ইকরাম-উদ-দৌলা পেয়েছেন ৪ ভোট, বাংলাদেশ প্রতিদিনের গোলাম রাব্বানী পেয়েছেন ১৮, বাংলাভিশন অনলাইনের মো. হুমায়ুন কবির পেয়েছেন ১১ ভোট, চ্যানেল ২৪ মুকিমুল আহসান হিমেল পেয়েছেন ২৬ ভোট।

সহ-সভাপতি পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তানিয়া রহমান (৭১ টেলিভিশন)। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন- বৈশাখী টেলিভিশনের কাজী ফরিদ। তিনি পেয়েছেনব৩৯ ভোট। এই পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আরটিভির আতিকা রহমান পেয়েছেন ১৭।

অর্থ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন- আরিফুল ইসলাম (আলোকিত বাংলাদেশ)।
সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এখন টেলিভিশনের বেলায়েত হোসাইন। তিনি পেয়েছেন ৩৭ ভোট। আর একই পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ঢাকা পোস্টের সাঈদ রিপন পেয়েছেন ২০ ভোট।

দফতর সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন- মো. সিরাজুস সালেকীন চৌধুরী (মানবজমিন)।
প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন নিউজ বাংলার খায়রুল ইসলাম বাশার। তিনি পেয়েছেন ৩৬ ভোট। একই পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডেইলি সানের মুহিবুব জামান পেয়েছেন ২৪ ভোট।
কার্যনির্বাহী সদস্য পদে পাঁচটি পদে পাঁচজন প্রার্থী থাকায় সবাই নির্বাচিত হয়েছেন বিনাপ্রতিদ্বন্দ্বিতায়। তবে সদস্য পদের ধারাক্রম নির্ধারণ করতে এই পদে ভোট হয়েছে।

এই পদে প্রতিদিনের সংবাদের গাজী শাহনেওয়াজ পেয়েছেন ৩৮ ভোট, ইন্ডিপেন্ডেন্ট টিভির মাহমুদুল হাসান পারভেজ পেয়েছেন ৩৬ ভোট, ডিবিসির মোসা. কাওসারা চৌধুরী কুমু পেয়েছেস ৩১ ভোট, বাংলাভিশনের সৈকত সাদিক পেয়েছেন ৩০ ও নয়াদিগন্তের হামিদ সরকার পেয়েছেন ২৯ ভোট।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন আশিষ সৈকত। কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন শেখ নজরুল ইসলাম ও মহিউদ্দিন আলমগীর জুয়েল।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: