মুখে বলি বঙ্গবন্ধুর সৈনিক, মঞ্চে উঠলে মনে থাকে না: কাদের

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩, ০৮:০৪ পিএম

আ.লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুখে বলি বঙ্গবন্ধুর সৈনিক, নেতা হয়ে মঞ্চে উঠলে আদর্শের কথা মনে থাকে না। মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, স্মার্ট বাংলাদেশ তৈরির জন্য দরকার স্মার্ট কর্মীবাহিনী। কিন্তু নেতাদের ভীড়ে আসল কর্মী চেনা দায়। বাংলাদেশের জন্য সুশৃঙ্খল আওয়ামী লীগ চাই। তিনি বলেন, আওয়ামী লীগকে শৃঙ্খলাবদ্ধ করতে হবে। যারা চাঁদাবাজিতে মাস্তানি করবে তাদের সাথে কোনো আপস নয়, করবে তাদের বিরুদ্ধে আপসহীন লড়াই চলবে। মুখে আওয়ামী লীগের আদর্শ লালন করবেন অন্তরে সে আদর্শ লালন করবেন না তেমন নেতার দরকার নেই।

আ. লীগের এই নেতা বলেন, বিএনপি বলছে- সুনামি এনে সরকার হটাবে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর কথা শুনে বিএনপি অসুস্থ হয়ে গেছে। বিএনপির হতাশা থেকে অসুস্থতার শুরু হয়েছে। ৫৪ দলের ৫৪ মতে বিভক্ত। তিনি বলেন, হতাশায় বিএনপির বাজার ভেঙে যাচ্ছে, বিএনপির জোটের বাজার ভেঙে যাচ্ছে, এ হতাশার জোট দিয়ে শেখ হাসিনা সরকার হটানো দূরাশার বাণী।

সেতুমন্ত্রী বলেন, সরকারের পরিবর্তন চাইলে নির্বাচনে আসুন। সরকার নির্বাচন নিয়ে মাথা ঘামাবে না নির্বাচন করবে নির্বাচন কমিশনার। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া কোথাও নেই, অহেতুক তত্ত্বাবধায়কের কথা ভুলে যান, আইন দ্বারা ঘটিত নির্বাচন কমিশনের পদত্যাগ প্রশ্নই আসে না।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: