‘টিকটক সবাই করে, ক্রিকেটার করেছে বলে সবাই মজা নেয়’

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩, ১১:২৩ পিএম

অতীত নিয়ে মাথা না ঘামিয়ে নতুন করে জীবন শুরু করেছেন সাব্বির রহমান। টিকটক করে সমলোচনার মুখে পড়েছিলেন সাব্বির রহমান। পরবর্তীতে তা বন্ধ হলেও এই ইস্যুতে মুখ খুলেছেন তিনি। মানুষ সমলোচনা করলেও তিনি এসব দেখেন না, পড়েনও না। দীর্ঘদিন বাইরে থাকার পর জাতীয় দলে সুযোগ এসেছিল সাব্বিরের। তবে সুযোগ পেয়েও যখন ব্যর্থ হচ্ছিলেন তখন সময় কাটানোর জন্য টিকটকে ভিডিও শেয়ার করতেন।

সেসব ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সাব্বিরকে নিয়ে ট্রল করা হতো। সেটির প্রভাব মাঠেও পড়েছে। তবে সাব্বিরের মত, মানুষের সমলোচনা তিনি কানে দেন না। তাঁর ফোকাস শুধু ক্রিকেট নিয়েই। মানুষ তাঁকে নিয়ে কী ভাবে তা নিয়ে মাথা ঘামানোর সময় নেই সাব্বিরের। সম্প্রতি একটি সংবাদমাধ্যকে দেওয়া সাক্ষাৎকারে এসব ইস্যু নিয়ে কথা বলেন তিনি।

সাব্বির বলেন, “টিকটক তো মানুষের ব্যক্তিগত জীবনের অংশ। এটি শুধু মজা করার জন্য করে, আমিও সেটাই করেছি। আমার মনে হয় না বাংলাদেশের এমন কেউ নাই যে যার টিকটক নেই। হয়ত ক্রিকেটার করেছে বলে মজা নেয়। আমার এসব নিয়ে চিন্তা নেই। আমার যেটা কাজ, অনুশীলন ঠিকঠাক করছি, ম্যাচ ঠিকঠাক খেলছি- সেটিই আমার ফোকাসে। মানুষ কী বলে আমি তা দেখি না, জানিও না, বুঝিও না।”

একটা সময় ক্রিকেটের চেয়ে ব্যক্তিগত জীবনের জন্যও সমলোচনার মুখে পড়তেন সাব্বির। এমনকি বাংলাদেশ ক্রীড়াঙ্গনে ‘ব্যাড বয়’ হিসেবেও আখ্যা পেয়েছিলেন। তবে সেসব এখন অতীত। অনিয়ন্ত্রিত জীবনযাপন ছেড়ে রুটিন অনুযায়ী এখন জীবন কাটাচ্ছেন জাতীয় দলের এ ক্রিকেটার। অতীতের কোনো কিছু যেন তাঁকে স্পর্শ করতে না পারে সেই চেষ্টাই করে যাচ্ছেন সাব্বির।

তিনি বলেন, “ব্যাডবয় নামটা কিন্তু অনেক আগের নাম। অতীত তো অতীতই। আপনারা যদি মনে করেন এখনও ডাকবেন এই নামে, তাহলে আমার কিছু করার নেই। বর্তমানে আমার জীবন যেভাবে যাচ্ছে, বিবাহিত জীবন বলেন কিংবা পারিবারিক জীবন। উমরাহ করেছি, নামাজ পড়ছি- আলহামদুলিল্লাহ্‌ আমি খুশি আছি। অতীত নিয়ে কথা বলার কিছু। ভবিষ্যতে যেন ডিসিপ্লিন মতো খেলতে পারি সেটিই আমার লক্ষ্য।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: