দশ লাখ টাকা চাঁদা না দেওয়ায় ব্যবসা প্রতিষ্ঠানে তালা

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৬:৪৮ পিএম

গাজীপুরের শ্রীপুরের মাওনা ইউনিয়ের কপাটিয়াপাড়া আনন্দবাজার এলাকায় দশ লাখ টাকা চাঁদা না দেওয়ায় ব্যবসায়ি পরিবারের সদস্য কে মারধর করে বের করে দিয়ে প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দিয়েছে সন্ত্রাসীরা। এই ঘটনায় ভোক্তভোগী ব্যবসায়ী তৌহিদ জামিল বাদী হয়ে গতকাল রাতে শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ব্যবসায়ী তৌহিদ জামিল বলেন, আমি ও আমার বন্ধু কামরুজ্জান মিলে গত বছরের ১৭ নভেম্বর শ্রীপুর সাব রেজিস্ট্রি অফিসে ১৯৪৯৫ নং সাব-কাবলা দলিল মুলে ৪.৩৭ শতাংশ জমি রাইস মিল সহ ক্রয় করিয়া ভোগদখল করছিলাম।

এখন রাইস মিলটির নতুন করে সম্প্রসারণের কাজ করতে গেলে কপাটিয়াপাড়া গ্রামের কামরুল আলম দুলু, মাজাহারুল ইসলাম মফি, মনিরুজ্জামান বাবুল, সামছুল আলম নান্নু, আজিজুল হক সহ আরও ১০/১২ জন সন্ত্রাসী এসে ১০ লাখ টাকা চাঁদা দাবী করে। চাঁদা দিতে অস্বীকার করলে সন্ত্রাসীরা গতকাল আমাকে, আমার স্ত্রী, শশুর ও শাশুরীকে বেদম মারধর করে। শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে আজকে বাসায় আসলাম।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে সরেজমিনে গিয়ে কথা বললে স্থানীয়রা জানান, গত ১৮/২০ বছর যাবত জমি সহ রাইস মিলটি চালাচ্ছিলেন উপজেলার মাওনা এলাকার ইয়াকুব আলী মাস্টার। তিনি মারা যাওয়ার পর সেটি দেখভাল করতেন তার বড় ছেলে শাহ আলম। ২০২২ সালের নভেম্বর মাসের শেষ দিকে শাহ আলম জমিটি তৌহিদ জামিল ও কামরুজ্জামানের কাছে বিক্রি করে দেয়। এর পর থেকে তারা এটি ভোগ দখল করে আসছিলেন।

স্থানীয় উপজেলার ১ নং মাওনা ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য মতিউর রহমান বলেন, এর আগেও তারা (অভিযুক্তরা) তৌহিদ জামিলের সাথে নানা রকম জামেলা করেছেন। তাদের বুঝিয়েও কোন ভালো ফল পাইনি। আমরা তাদেরকে কোন ভাবেই মানাতে পারছি না।

এব্যাপারে যোগাযোগ করতে চাইলে একাধিকবার অভিযুক্তদের মুঠোফোনে কল করলেও তারা ফোন রিসিভ করেননি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, এই বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত পুর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: